ক্ষমা চাইলেই শাস্তি থেকে বাঁচবেন মেসি!

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 05:54:06

দক্ষিণ আমেরিকান ফুটবলের অভিভাবক সংস্থা কনমেবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বেকায়দায় পড়ে গেছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন ফুটবল মহাতারকা রয়েছেন দুই বছরের নিষেধাজ্ঞার শঙ্কায়। তাহলে শাস্তি থেকে মুক্তি পাওয়ার উপায় কি? 

উপায়টা বাতলে দিয়েছেন- কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টের আর্জেন্টাইন কনমেবল সদস্য গুস্তাভো আব্রু।  বার্সেলোনা সুপারস্টারকে ক্ষমা চাওয়ার পরামর্শই দিয়েছেন তিনি, ‘মেসিকে আমি ক্ষমা চাওয়ার পরামর্শ দেবো। কারণ সংস্থাটি তাকে শাস্তি দিতে যাচ্ছে!’

সেমি-ফাইনালে ব্রাজিলের কাছে হেরে কোপা আমেরিকা থেকে বিদায় নিয়ে মেসি দাবী করেন, ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতে সব রকম ব্যবস্থা করে রেখেছে কনমেবল।

অন্যায় না করেও চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে এলএম টেন দেখেন লাল কার্ড। এরপর মেসি ফের দাবী করেন, বেফাঁস মন্তব্যের জন্যই তাকে এ শাস্তি দিয়েছে কনমেবল।

এদিকে বিশ্ব গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে একটি খবর, মেসির লাল কার্ডের শাস্তি বাতিলের জন্য কনমেবলের কাছে আপিল করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। এজন্য মেসির স্বাক্ষর সম্বলিত একটি লিখিত চিঠি পাঠিয়েছে তারা।

টানা দুই ফাইনালে চিলির কাছে ধরাশায়ী হওয়ার পর এবার শেষ চারেই ভাঙে মেসির দেশের হয়ে মেজর শিরোপা জয়ের স্বপ্ন। তারওপর এখন সামনে ঝুলছে শাস্তির খড়গ। তাই স্বাভাবিকভাবেই মন ভালো নেই পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা ফুটবলারের।

এ সম্পর্কিত আরও খবর