অবসর গুঞ্জনে উইন্ডিজ সফরে অনিশ্চিত ধোনি!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 22:00:28

সাদা বলের ক্রিকেটে ভারতের হয়ে কী খেলে যাবেন মহেন্দ্র সিং ধোনি নাকি ব্যাট-প্যাড তুলে রাখবেন? এমন প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে ভক্ত–সমর্থকদের মনে। এ প্রশ্নের উত্তর দিতে পারেন কেবল ধোনি নিজেই।

অবসরে যাওয়ার জন্য কেউ তাকে অনুরোধ জানাবে না। অবসরের সিদ্ধান্তটা উইকেটরক্ষক-ব্যাটসম্যান ধোনির ওপরই ছেড়ে দিয়েছে দেশটির ক্রিকেট প্রশাসকরা।

দীর্ঘ ভ্রমণের বিশ্বকাপ মিশন শেষে এখন বিশ্রামে এখন ভারতীয় ক্রিকেটাররা। তবে খুব দ্রুতই প্রস্তুত হতে হবে তাদের ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য। আগামী মাসে তিনটি টি-টুয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট সিরিজ খেলবে ভারত। আসন্ন বিদেশ সফরকে সামনে রেখে দল বাছাইয়ের জন্য ১৭ বা ১৮ জুলাই মুম্বাইতে বৈঠকে বসতে যাচ্ছে নির্বাচক কমিটি।

কিন্তু যারা জানেন তারা বলছেন, ‘ধোনি ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না।’ ২০১১ বিশ্বকাপ জয়ী অধিনায়কের ক্রিকেট ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে আর কেউ কিছু জানাতে চাচ্ছে না।

তবে অন্য দুই উইকেটরক্ষক দিনেশ কার্তিক ও রিশব পান্থ যাচ্ছেন ক্যারিবিয়ান সফরে। সীমিত ওভারের ক্রিকেট থেকে বিশ্রাম নেবেন বিরাট কোহলি। তবে আগস্টের শেষ দিকে টেস্ট দলে যোগ দেবেন অধিনায়ক। তার অনুপস্থিতিতে দলকে ওয়ানডে ও টি-টুয়েন্টিতে নেতৃত্ব দেবেন ওপেনার রোহিত শর্মা।

বিশ্রাম নিতে পারেন জাসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডে, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ সামি।

সবাই মনোযোগী এখন ধোনিকে নিয়ে। গণমাধ্যমের গুঞ্জন। টুইটার বা বিবৃতি বা গণমাধ্যমের মুখোমুখি হয়ে ধোনি নিজেই অবসরের ঘোষণা দিবেন অথবা জানিয়ে দেবেন আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত খেলাটা চালিয়ে যাচ্ছেন কী না।

ধোনির অবসর গুঞ্জনের মাঝে তার ভক্ত-সমর্থকরা তাকে আর্জি জানিয়ে যাচ্ছে এখনই অবসর না নিতে। তাদের সঙ্গে কণ্ঠ মেলালেন কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরও।

এক টুইট বার্তায় ৮৯ বছর বয়সী এ প্রবীণ ভক্ত লিখেন, ‘নমস্কার এমএস ধোনি জি। আমি শুনেছি আপনি অবসরে চলে যাচ্ছেন। অনুগ্রহ করে এমনটা চিন্তাও করবেন না। দেশের জন্য আপনার খেলাটা প্রয়োজন। সঙ্গে আমার অনুরোধও। অবসর উপভোগ করা আপনার উচিত হবে না।’

বুধবার সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত।

এ সম্পর্কিত আরও খবর