ভারতে মুমিনুলের ব্যাটে ১৫৭

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-16 04:31:50

ভারত সফরের শুরুতেই রানের দেখা পেয়েছেন মুমিনুল হক। তুলে নিয়েছেন দুর্দান্ত এক শতরান। তার ব্যাটিং দাপটেই ‘মিনি রঞ্জি’ খ্যাত ডক্টর ক্যাপ্টেন কে থিমাপ্পাইয়া সর্বভারতীয় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে দুর্দান্ত সূচনা হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশের (বিসিবি)।

বুধবার চার দিনের ম্যাচের প্রথম দিন শেষে ২ উইকেটে ৩০৩ রানে মাঠ ছেড়েছে বিসিবি একাদশ। ম্যাচে মুমিনুলের ব্যাট থেকে এসেছে ১৫৭ রানের ঝলমলে এক ইনিংস। শতরানের পথেই ছিলেন জহুরুল ইসলাম। কিন্তু ৯৬ রানে সাজঘরে ফেরেন তিনি।

বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশের বিপক্ষে টস ভাগ্যটা অবশ্য বিসিবি একাদশের পক্ষে ছিল না। তারপরও দারুণ দাপট দেখালেন ব্যাটসম্যানরা। ১৫৭ রানে অপরাজিত মুমিনুল। সঙ্গে নাজমুল হাসান ৩৪ রানে নামবেন বৃহস্পতিবার।

এর আগে মুমিনুল-জহুরুল দ্বিতীয় উইকেটে গড়েন ১৭৭ রানের জুটি।

প্রথমবারের মতো ভারতের এই টুর্নামেন্টে খেলছে বাংলাদেশের কোন দল। একমাত্র বিদেশি দল হিসেবে পেয়েই শক্তিশালী দল গড়েছে বিসিবি একাদশ। মুমিনুল-জহিরুল ছাড়াও আছেন তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, আরিফুল হকের মতো ক্রিকেটাররা।

সর্বভারতীয় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে ১৬টি দল চারটি জোনে বিভক্ত হয়ে খেলছে। প্রতি জোন থেকে শীর্ষ দল পাবে সেমিফাইনালের টিকিট।

এ সম্পর্কিত আরও খবর