সেমি-ফাইনালে টসে জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

এম.এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম, ওল্ড ট্রাফোর্ড, ম্যানচেস্টার, ইংল্যান্ড থেকে | 2023-08-30 05:02:47

বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে নিউজিল্যান্ড। যদি বৃষ্টির আশঙ্কায় অনেক লম্বা সময় ধরে ঢেকে রাখা ওল্ড ট্রাফোর্ডের উইকেটে আগে ব্যাটিং করাটা কেমন উপযোগী হবে- সেটা নিয়ে প্রশ্ন রয়েছে। উভয় দল গুরুত্বপূর্ণ এই সেমি-ফাইনালে একাদশে একটি করে বদল এনেছে।

টিম সাউদির জায়গায় এই ম্যাচে খেলছেন নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন। ভারতীয় একাদশে যুগবেন্দ্র চাহাল ফিরে এসেছেন। বাঁহাতি স্পিনার কুলদ্বীপ যাদবের জায়গায় খেলছেন চাহাল। বল হাতে দারুণ ফর্মে থাকা মোহাম্মদ সামিকে এই ম্যাচে রাখেনি ভারত।
 
যথারীতি পাঁচ বোলার নিয়ে এই সেমি-ফাইনালে খেলছে ভারত। জাসপ্রিত বুমরা, ভুবেনশ্বর কুমার ও হারদিক পান্ডিয়া রয়েছেন পেস আক্রমণে। স্পিনে চাহালের সঙ্গী রবিন্দু জাদেজা। সাত ব্যাটসম্যান নিয়ে একাদশ সাজিয়েছে ভারত।

ম্যাচের আগের দিন সন্ধ্যায় ম্যানেচেস্টারে গুঁড়িগুঁড়ি বৃষ্টি নামে। আজ ম্যাচের দিনও কোনো কোনো সময় হালকা বৃষ্টির সম্ভাবনা দেখাচ্ছে এখানকার আবহাওয়া অফিস।

ভারত: রাহুল, রোহিত, কোহলি, পান্থ, ধোনি, দিনেশ কার্তিক, হারদিক পান্ডিয়া, জাদেজা, ভুবেনশ্বর, চাহাল ও বুমরা।

নিউজিল্যান্ড: গাপটিল, হেনরি নিকোলাস, কেন উইলিয়ামসন, রস টেলর, টম লাথাম, জেমস নিশাম, কলিন ডি গ্রান্ডহোম, মিচেল স্যান্টার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

এ সম্পর্কিত আরও খবর