ইনজুরিতে বিশ্বকাপ শেষ, অ্যাশেজে চোখ খাজার

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 13:05:34

শেষ রক্ষা হলো না! ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন উসমান খাজা। গত শনিবার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বিশ্বকাপ ম্যাচে চোট নিয়ে মাঠ ছাড়েন তিনি। সেই ধাক্কা সামলে উঠা হল না। আপাতত দেশেই ফিরে যেতে হচ্ছে তাকে। আর বাস্তবতা মেনে নিয়ে এই ব্যাটসম্যানের চোখ এখন সামনের অ্যাশেজে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে মাঠ ছাড়েন খাজা। এরপর ব্যাট হাতে ফিরলেও ম্যাচ শেষেই ছুটে যেতে হয় হাসপাতালে। সেখানেই মিলেছে দুঃসংবাদ! সহসা সুস্থ হতে পারছেন না তিনি।

এরমধ্যে বৃহস্পতিবার বার্মিংহ্যামের এজবাস্টনে বিশ্বকাপের সেমি-ফাইনালে ইংল্যান্ডের সঙ্গে লড়বে অস্ট্রেলিয়া। তার আগে অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার জানালেন উসমান খাজার বদলে তারা দলে টেনেছেন ম্যাথু ওয়েড।

জানাচ্ছিলেন, ‘বিশ্বকাপের সেমি-ফাইনাল খেলতে পারবে না খাজা। ওর জন্য আমার খারাপ লাগছে। এটা খুব দুঃখজনক। আমরা যেভাবে খেলছিলাম তাতে ও খুবই গুরুত্বপূর্ণ একজন ছিল। কিন্তু ইনজুরির ওপর তো আর কারো হাত নেই।’

এবারের বিশ্বকাপের রাউন্ড রবিন লিগে বেশ ভালই খেলছেন উসমান খাজা। এই অজি ৯ ম্যাচে দুই অর্ধশতকে তুলেন ৩১৬ রান। গড় ৩৫.১১।

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর অ্যাশেজে চোখ খাজার। ১ আগস্ট থেকে শুরু হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যকার এই ক্রিকেট যুদ্ধ। যা কীনা ক্রিকেট ইতিহাসের সবচেয়ে পুরোনো দ্বৈরথ।

সেমির আগে আরেক দুঃসংবাদ অপেক্ষায় আছে অস্ট্রেলিয়ার। ছিটকে যেতে পারেন অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। পিঠের ইনজুরিতে ভুগছেন তিনি। তার বিকল্প হিসেবে এরইমধ্যে ইংল্যান্ডে উড়ে গেছেন অলরাউন্ডার মিচেল মার্শ।

এ সম্পর্কিত আরও খবর