শচীনের রেকর্ড ভাঙলেন ইকরাম আলি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 07:16:42

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছেন ইকরাম আলিখিল। খেলেছেন ৮৬ রানের অনবদ্য এক ক্রিকেটীয় ইনিংস। কিন্তু বিশ্বকাপে প্রিয় দল আফগানিস্তানকে বহুল কাঙ্ক্ষিত একটি জয় উপহার দিতে পারেননি এ তারকা ব্যাটসম্যান। জয়ের খুব কাছাকাছি গিয়ে তরী ডুবেছে তাদের।

বৃহস্পতিবার ক্যারিবিয়ানদের কাছে ২৩ রানে হারের ম্যাচে অনন্য এক কৃতিত্ব অর্জন করেছেন ইকরাম আলি। ভেঙে দিয়েছেন দীর্ঘ দিন শচীন টেন্ডুলকারের দখলে থাকা একটি রেকর্ড।

লিটল মাস্টারকে পিছনে ফেলে বিশ্বকাপের ইতিহাসে ৮০ রানের অধিক স্কোর গড়া সর্ব কনিষ্ঠ ক্রিকেটার এখন ইকরাম আলি। বিশ্বকাপের লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে উইন্ডিজদের বিপক্ষে ইকরাম আলী ৮৬ রান তুলেন ১৮ বছর ২৭৮ দিন বয়সে।

১৯৯২ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে ১৮ বছর ৩১৮ দিনে ৮১ রানের ইনিংস খেলে রেকর্ডটি গড়ে ছিলেন ভারতীয় এ কিংবদন্তি ক্রিকেটার। শচীনের এ রেকর্ডটি এখন ইকরামের দখলে।

শচীনের রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ডে নিজের নাম লিখতে পেরে বেজায় খুশী ইকরাম আলি, ‘শচীনের মতো লিজেন্ডের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস লিখতে পারায় আমি যার পর নাই খুশী।’

চোট নিয়ে ছিটকে যাওয়া মোহাম্মদ শাহজাদের বদলে আফগানদের বিশ্বকাপ দলে জায়গা করে নেওয় ইকরাম আলি জানান, সাবেক লঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারা তার আইডল।

প্রিয় ক্রিকেটার কিংবদন্তি সাঙ্গাকারাকে নিয়ে ইকরাম বলেন, ‘ব্যাট হাতে মাঠে নামলেই আমার হৃদয় আর চিন্তায় সব সময় থাকেন কুমার সাঙ্গাকারা।’

মাঠের লড়াইয়ে সাঙ্গাকারাকে অনুকরণ করার কথাও অকপটে স্বীকার করে নিলেন ইকরাম আলি, ‘ঘূর্ণি স্ট্রাইক নিতে সিদ্ধহস্ত সাঙ্গাকারা। প্রয়োজনের সময় বাউন্ডারি বের করে নিতে জানেন। এ গুণই তাকে বিশ্বমানের ব্যাটসম্যান বানিয়েছে। এ কারণেই যতটা পারি আমি তাকে অনুকরণ করার চেষ্টা করি।’

এ সম্পর্কিত আরও খবর