শুরুর ৬০ বলে পাকিস্তান ৩৮ রান, ডটবল ৪০!

ক্রিকেট, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, লর্ডস ক্রিকেট গ্রাউন্ড, লন্ডন, ইংল্যান্ড থেকে | 2023-08-19 01:24:38

সেমিফাইনালে খেলতে হলে পাকিস্তানকে এই ম্যাচে শুধু জিতলেই চলবে না। রানরেটের স্বাস্থ্য এতো বেশি সমৃদ্ধ করতে হবে যাতে তারা নিউজিল্যান্ডকে ছাড়িয়ে যায়। আর সেই লক্ষ্য নিয়ে লর্ডসে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে নামা পাকিস্তান ম্যাচের প্রথম বল থেকেই টি-টুয়েন্টি ঘরানার ক্রিকেট খেলতে পারে বলে যারা আশায় ছিলেন-শুরুর ১০ ওভারে সেই আশা ভঙ্গ হয়েছে! এই সময় ১ উইকেট হারিয়ে পাকিস্তান তুলে মাত্র ৩৮ রান। শুরুর ৬০ বলে ৩৮ রান। এবারের বিশ্বকাপে প্রথম পাওয়ার প্লে’তে এটাই পাকিস্তানের সবচেয়ে কম রান। পাকিস্তানের খেলা প্রথম ১০ ওভারের মধ্যে ৪০টিই বলই ডট!

অথচ এই ম্যাচে তারা জিততে নেমেছে ৩১৬ রানের ব্যবধানে!

বাংলাদেশের শুরুর বোলারদের মাপা লেন্থে পড়া বলকে পাকিস্তানের ব্যাটসম্যানরা সমীহ করে খেলতে বাধ্য হয়েছে। শুরুর ১০ ওভার করেন বাংলাদেশের তিন বোলার। ইনিংসের শুরুটা করেন স্পিনার মেহেদি হাসান মিরাজ। প্রথম ওভারেই পাঁচটি ডট। রান এলো মাত্র ১।

নিজের ৫ ওভারের প্রথম স্পেলটা দুর্দান্ত করলেন মিরাজ। আগের ম্যাচে ভারতের বিপক্ষে টিম কম্বিনেশন এবং মাঠের আকৃতির কারণে তাকে বাইরে রেখেই একাদশ সাজায় বাংলাদেশ দল। লর্ডসে চলতি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে মিরাজকে একাদশে ফেরায় বাংলাদেশ। ৫ ওভারে দিলেন মাত্র ৯ রান! তার এই ৩০ বলের মধ্যে ২৩ বল থেকে পাকিস্তান কোনো রানই নিতে পারেনি! ফকর জামান একবার ক্যাচ তুলেছিলেন, কিন্তু সেটা পড়ে নো ম্যান্স ল্যান্ডে।

 প্রেসবক্স প্রান্ত থেকে নতুন বলে মিরাজের সঙ্গী মোহাম্মদ সাইফুদ্দিন। ম্যাচে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিলেন তিনিই। অস্টম ওভারের দ্বিতীয় বলেই ফেরালেন ফকর জামানকে। ৩১ বল খেলে অনেক কস্টকর ভঙ্গিতে ১৩ রান তুলে পয়েন্টে মেহেদি হাসান মিরাজকে ক্যাচ দিয়ে ফিরলেন ফকর।

নিজের প্রথম স্পেলে ৪ ওভারে ২২ রানে ১ উইকেট তুলে নিয়ে সাইফুদ্দিন এবারের বিশ্বকাপে নিজের ১১ নম্বর উইকেট শিকার করলেন।

এ সম্পর্কিত আরও খবর