আফগানের ৩১২ রানের চ্যালেঞ্জ উইন্ডিজের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 01:00:39

নিয়মরক্ষার ম্যাচ হলেও জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। তাই তো ব্যাটিং দৃঢ়তার প্রমাণ রাখল ক্যারিবিয়ানরা। জয়ের জন্য আফগানদের সামনে ৩১২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছে উইন্ডিজ শিবির।

লিডসে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩১১ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

দলীয় ২১ রানের মাথায় ওপেনার ক্রিস গেইল ফিরলেও দ্বিতীয় উইকেটে এভিন লুইস (৫৮) ও শাই হোপের (৭৭) ৮৮ রানের জুটিতে বিপদ কাটিয়ে উঠে জেসন হোল্ডাররা।

শেষ দিকে পঞ্চম উইকেটে ক্যাপ্টেন হোল্ডার (৪৫) ও নিকোলাস পুরানের (৫৮) ১০৫ রানের জুটি দলের স্কোরটা আরো বাড়িয়ে দেয়।

আফগানদের হয়ে দুটি উইকেট নেন দৌলত জাদরান।

নিয়ম রক্ষার ম্যাচ হলেও আজ বৃহস্পতি জিততে চায় ক্যারিবিয়ানরা। অন্তত দুটি জয় নিয়ে দেশে ফিরতে চায় ক্যাপ্টেন জেসন হোল্ডারের দল।

বিশ্বকাপে এখনো পর্যন্ত জয়ের দেখা পায়নি আফগানিস্তান। খালি হাতে ঘরে না ফিরে ভক্তদের অন্তত একটি জয় উপহার দিতে গুলবাদিন নাইবদের সামনে শেষ সুযোগ এটি।

৮ ম্যাচে ১ জয় (পাকিস্তানের বিপক্ষে) ও ৬ হারে (অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, বাংলাদেশ, নিউজিল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে) ৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে উইন্ডিজ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিবিয়ানদের ম্যাচটি মাঠে গড়ায়নি বৃষ্টির বাধায়।

৮ ম্যাচের সবগুলো হেরে (অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে) শূন্য পয়েন্ট নিয়ে দশ দলের তালিকার তলানিতে অবস্থান করছে আফগানিস্তান।

এ সম্পর্কিত আরও খবর