‘সেরা ওয়ানডে ক্রিকেটার রোহিত’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 11:32:35

দুরন্ত ফর্মে আছেন রোহিত শর্মা। বিস্ফোরক ব্যাটিংয়ের ধারাবাহিকতা ধরে রেখে পেলেন ফের সেঞ্চুরি। মঙ্গলবার বাংলাদেশের বিপক্ষে দলের ২৮ রানের রোমাঞ্চমাখা জয়ে জাসপ্রিত বুমরাহর সঙ্গে রাখলেন অগ্রণী ভূমিকা। প্রিয় মাতৃভূমিকে পৌঁছে দিলেন ক্রিকেট বিশ্বকাপের সেমি-ফাইনালে।

ওয়ানডে ক্রিকেটের ২০১৯ মহাযজ্ঞে রেকর্ড চতুর্থ শতকের মালিক এখন ভারতীয় এ তারকা ওপেনার। ৭ ইনিংস ব্যাট করে তুলেছেন ৫৪৪ রান। রান সংগ্রহে শীর্ষে তিনিই!

সতীর্থ মারকুটে ব্যাটসম্যান রোহিতের ধারাবাহিক ব্যাটিং নৈপুণ্যে মুগ্ধ ক্যাপ্টেন বিরাট কোহলি। প্রশংসায় মেতে এ তারকা উদ্বোধনী ব্যাটসম্যানকে কোহলি অভিহিত করলেন ওয়ানডে ক্রিকেটের সেরা খেলোয়াড় হিসেবে।

রোহিতের স্তুতি গাইলেন কোহলি, ‘কয়েক বছর ধরেই রোহিতের ব্যাটিং দ্যুতি দেখে যাচ্ছি। একদিনের ক্রিকেটের সেরা খেলোয়াড় রোহিত। তার পারফর্ম দেখে বেজায় খুশী আমরা। যখন সে এমন দুর্দান্ত খেলে, তখন সবাই তার নিখুঁত স্ট্রাইক দেখে খুশীর বন্যায় ভাসেন।’

শুধু ভারতের বিপক্ষেই নয়। পুরো টুর্নামেন্টে টাইগারদের লড়াকু মানসিকতার ভূয়সী প্রশংসা করেন কোহলি, ‘বিশ্বকাপে বাংলাদেশ দুর্দান্ত কিছু ক্রিকেট ম্যাচ খেলেছে। যেভাবে লড়াই করেছে তার জন্য লাল-সবুজ শিবির কৃতিত্বের দাবী রাখে। এমনকি শেষ ওভারেও আমার মনে হয়েছিল তারা এখনো খেলায় আছে।’

এজবাস্টনে ১০৪ রানের ইনিংস খেলার সময় রোহিতের একটি ছক্কা আঘাত করে গ্যালারিতে বসা মিনা নামের এক নারী ভক্তকে। ম্যাচ শেষে চোট পাওয়া ওই ভক্তের সঙ্গে দেখা করেন এ তারকা ক্রিকেটার। অটোগ্রাফ সম্বলিত একটি ক্যাপ উপহার দেন ওই ভক্তকে। সেই মুহূর্তের ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এ সম্পর্কিত আরও খবর