আভিশকার সেঞ্চুরি, উইন্ডিজের লক্ষ্য ৩৩৯

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 01:59:26

বিশ্বকাপের শেষ দিকে এসে রানে ফিরেছে শ্রীলঙ্কার ব্যাটিং অর্ডার। আভিশকা ফার্নান্দোর সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৮ রান তুলেছে দিমুখ করুনারত্নের দল। চলতি বিশ্বকাপে এটি তাদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এবং এবারের আসরে প্রথমবারের মতো তিনশর অধিক রান পেল দলটি।

জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের দরকার ৩৩৯ রান।

চেস্টার-লি-স্ট্রিটে সোমবার টস হেরে ব্যাট হাতে নেমেই বিস্ফোরক ব্যাটিং শুরু করে শ্রীলঙ্কা। ৯৩ রানে ভাঙে করুনারত্নে ও কুসল পেরেরার উদ্বোধনী জুটি। করুনারত্নে ৩২ রান করে সাজঘরে ফিরলেও পেরেরা দলীয় স্কোরে যোগ ৬৪ রান।

তৃতীয় উইকেটে অভিষেক ফার্নান্দোর সঙ্গে কুসল মেন্ডিসের ৮৫ রানের জুটি লঙ্কানদের বড় সংগ্রহের শক্ত ভিত গড়ে দেয়।

বিশ্বকাপে ও ওয়ানডে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে বিদায় নেন আভিশকা (১০৪)। পেসার শেলডন কটরেলের বলে লং অনে ক্যাচ তুলে দেন ফ্যাবিয়ান অ্যালেনের হাতে। তার ১০৩ বলের অসাধারণ এ ইনিংসে ছিল ৯টি চার ও ২টি ছক্কার মার।

শেষ দিকে ৪৫ রানের হার না মানা ইনিংস খেলে দলীয় স্কোরটা আরো বড় করে দেন লাহিরু থিরিমান্নে।

ক্যারিবিয়ানদের হয়ে দুটি উইকেট নেন ক্যাপ্টেন জেসন হোল্ডার।

৭ ম্যাচে ২ জয় (আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে) আর ৩ (নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) হারে ৬ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম স্থানে এখন শ্রীলঙ্কা। পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে লঙ্কানদের দুটি ম্যাচ মাঠে গড়ায়নি বৃষ্টির কারণে। ফলে দুটি পয়েন্ট এমনিতেই পেয়ে যায় অধিনায়ক দিমুথ করুনারত্নের দল।

৭ ম্যাচে ১ জয় (পাকিস্তানের বিপক্ষে) ও ৫ হারে (অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, বাংলাদেশ, নিউজিল্যান্ড ও ভারতের বিপক্ষে) ৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে ক্যাপ্টেন জেসন হোল্ডারের ওয়েস্ট ইন্ডিজ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিবিয়ানদের ম্যাচটিও মাঠে গড়ায়নি বৃষ্টির বাধায়।

এ সম্পর্কিত আরও খবর