মাহমুদউল্লাহ খেলছেন না, একাদশে সাব্বির!

ক্রিকেট, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, বার্মিংহ্যাম, ইংল্যান্ড থেকে | 2023-08-31 14:16:21

আশঙ্কাই সত্যি হলো শেষমেষ!

মাহমুদউল্লাহ রিয়াদ খেলছেন না ভারতের বিপক্ষে ম্যাচে। পায়ের মাংসপেশির চোট পুরোপুরি সারেনি তার। আগের দিনের মতো দলের সঙ্গে অনুশীলনে ১ জুলাই, সোমবারও এসেছিলেন। অনুশীলনে অংশও নিয়েছেন। কিন্তু ম্যাচে খেলার মতো ফিটনেস নেই তার। দৌড়ালে এখনো পায়ে ব্যাথা করে।


সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে পায়ের চোটে পড়েন মাহমুদউল্লাহ। সেই চোট নিয়েই বার্মিংহ্যামে আসেন। কিন্তু ভারত ম্যাচে দর্শক হয়েই থাকতে হচ্ছে তাকে।

দলের সঙ্গে সফরে থাকা প্রধান নির্বাচক গতকাল বার্তা২৪.কমকে নিশ্চিত করেন-‘মাহমুদউল্লাহর ইনজুরি পুরোটা সারেনি। সাধারণত এই ধরনের ইনজুরি সারতে ১০ দিনের মতো সময় লাগে। মাহমুদউল্লাহ অবশ্য চেষ্টা করে যাচ্ছে। তবে ম্যাচ শুরুর আগেরদিন পর্যন্ত তার ইনজুরির যে ধরণ তাকে নিশ্চিত যে ভারতের বিপক্ষে ম্যাচে তার খেলা হচ্ছে না। পাকিস্তানের বিপক্ষে লর্ডসে ৫ জুলাইয়ের ম্যাচের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে তাকে।’

মাহমুদউল্লাহ না খেললে তার জায়গায়  কে খেলবেন?

মোহাম্মদ মিথুন ও সাব্বির রহমান তো প্রস্তুত হয়েই আছেন। সমস্যা হলো দুজনের কেউ বর্তমানে ফর্মে নেই। মিথুন বিশ্বকাপের শুরুর তিন ম্যাচে খেলেছিলেন। কিন্তু ব্যাট হাতে নির্ভরতার প্রতীক হতে পারেননি। সাব্বির রহমান ট্রেন্টব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে খেলেছিলেন। সেই ম্যাচে কোনো রানই করতে পারেননি সাব্বির। প্রথম বলেই বোল্ড হয়ে ফিরেন।

তবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট ভারতের বিপক্ষে ম্যাচের জন্য সাব্বির রহমানকেই বেছে নিচ্ছে। মাহমুদউল্লাহর জায়গায় এই ম্যাচে খেলতে নামবেন সাব্বির।

দলে আর কারো কোনো ইনজুরি সমস্যা নেই। এজবাস্টনের উইকেট নিয়েও বাংলাদেশ দল খুব বেশি চিন্তিত নয়। দুই স্পিনার এবং তিন পেসারের পরিচিত সেই আক্রমণ নিয়েই এই ম্যাচেও নামবে বাংলাদেশ।

মাশরাফি, মুস্তাফিজ, সাইফুদ্দিনের সঙ্গে বোলিং অনুশীলনে যেভাবে হাত ঘোরালেন সৌম্য সরকারও-তাতে নিশ্চিত যে ভারত ম্যাচে চতুর্থ সিমারের ভুমিকায় তাকে দেখা যেতে পারে।

এ সম্পর্কিত আরও খবর