উরুগুয়ের স্বপ্ন ভেঙে সেমি-ফাইনালে পেরু

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 15:27:24

পুরো ম্যাচে দাপটের সঙ্গে খেলেও সেমি-ফাইনালের টিকিট ছিনিয়ে নিতে পারল না উরুগুয়ে।  লুইস সুয়ারেজের একমাত্র পেনাল্টি মিসে স্বপ্ন ভাঙল তাদের। টাইব্রেকারে ৫-৪ গোলে সুয়ারেজদের হতাশ করে কোপা আমেরিকার শেষ চারে পৌঁছে গেল পেরু। 

দিনটি আসলে সুয়ারেজের জন্য মোটেই পয়া ছিল না। নইলে কী আর টাইব্রেকারের প্রথম পেনাল্টিই মিস করে বসেন বার্সার এ তারকা ফরওয়ার্ড। তা নয় বাদই দেওয়া যাক।  ম্যাচের পুরো সময় চেষ্টা করেও ‘বৈধ’ গোলের দেখা পাননি সুয়ারেজ। ম্যাচে তার করা গোল বাতিল হয়ে যায় অফ-সাইডের অভিযোগে।  ফলে নির্ধারিত সময়ে ম্যাচ থেকে গোল শূন্য ড্র।

সুযোগটা কাজে লাগিয়ে প্রতিপক্ষের এডিসন ফ্লোরেস জয়সূচক কিকে উরুগুয়েকে ছিটকে দেন লাতিন আমেরিকার সর্বোচ্চ ফুটবল টুর্নামেন্ট থেকে।

শুধু সুয়ারেজ নন।  দুর্ভাগ্য পেয়ে বসেছিল পুরো উরুগুয়ে দলকেই। তাই তো নির্ধারিত সময়ে করা এডিনসন কাভানির গোলও বাতিল হয়ে যায়।  প্রতিপক্ষের গোলবারে ১২টি শট নিয়েও দুঃস্বপ্ন বিদায় করতে পারেনি আসরের ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে।

নির্ধারিত সময়ে গোলের দুটি সুবর্ণ সুযোগ মিস করে উরুগুয়ে। কাভানি ও অধিনায়ক দিয়েগো গোদিন ছয় গজ দূর থেকে বল পাঠিয়ে দেন গোল বারের ওপর দিয়ে।

বিপরীতে পেরু বলতে গেলে গোলের তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি ম্যাচে।  বর্ষীয়ান স্ট্রাইকার পাওলো গুয়েরেরো গোল মুখে যান দুইবার।  কিন্তু সাফল্যের মুখ দেখতে পারেননি।  দুইবারই চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে তাকে রুখে দেন হোসে গিমেনেজ।

৪ জুলাই দ্বিতীয় সেমিফাইনালে পেরু মোকাবেলা করবে চিলিকে। তার আগের রাতে স্বাগতিক ব্রাজিল মুখোমুখি হবে লিওনেল মেসির আর্জেন্টিনার।

এ সম্পর্কিত আরও খবর