আফ্রিদির বোলিং তোপ, পাকিস্তানের চাই ২২৮

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক,বার্তা২৪ | 2023-08-30 14:12:47

শাহীন শাহ আফ্রিদির পেস ঝড় সামলে ব্যাটিংয়ে মোটেই ভালো করতে পারেনি আফগানিস্তান। জয়ের জন্য পাকিস্তানের সামনে ২২৮ রানের সহজ লক্ষ্য ছুঁড়ে দিয়েছে গুলবাদিন নাইবরা।

লিডসে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানরা। বিপদ কাটিয়ে উঠতে না পারায় নিয়মিত বিরতিতে সাজঘরে ফেরেন ব্যাটসম্যানরা। যে কারণে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২২৭ রানে সন্তুষ্ট থাকতে হয় আফগানদের।

বলতে গেলে আফগানদের হয়ে ব্যাট হাতে কেউ দলের হাল ধরতে পারেননি। ব্যক্তিগত সর্বোচ্চ ৪২ রানের ইনিংস খেলেন দুজন। আসগর আফগান ও নাজিবুল্লাহ জাদরান।

পাকিস্তানের হয়ে ৪৭ রানে চার উইকেট শিকার করেন শাহীন শাহ আফ্রিদি। ২টি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম ও ওয়াহাব রিয়াজ।

সেমিফাইনালের আশা জিইয়ে রাখতে আফগানদের হারাতেই হবে অধিনায়ক সরফরাজ আহমেদদের। আর বিশ্বকাপে এখনো জয়ের দেখা পায়নি আফগানিস্তান। বিশ্বকাপ থেকে তাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে বিরাট কোহলিদের কাছে হার মেনেই। দেশে ফেরার আগে অন্তত একটি জয়ের আশায় স্বপ্ন বুনছে অধিনায়ক গুলবাদিন নায়েব দল।

৭ ম্যাচে ৩ হারের (ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে) বিপরীতে ৩ জয়ে (ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে) ৭ পয়েন্টে ষষ্ঠ স্থানে পাকিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে তাদের ম্যাচটি হয়নি বৃষ্টির কারণে।

৭ ম্যাচের সাতটিতেই হেরে (অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ভারত ও বাংলাদেশের বিপক্ষে) শূন্য পয়েন্ট নিয়ে তালিকার দশম দল আফগানিস্তান।

 

এ সম্পর্কিত আরও খবর