‘টাইগারদের কাছে ভুগতে হবে পাকিস্তানকে’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-10 22:51:50

সেমি-ফাইনালের আশা জিইয়ে রেখেছে পাকিস্তান। শেষ চারে উঠার লড়াইয়ে টিকে থাকতে হলে আজ মণীভঅল যেমন আফগানিস্তানকে হারাতে হবে পাকিস্তানকে। ঠিক তেমনি ৫ জুলাই লর্ডসে বাংলাদেশকেও হারাতে হবে তাদের। কিন্তু অধিনায়ক সরফরাজ আহমেদদের জন্য টাইগারদের হারানোটা মোটেই সহজ নয়।

বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে মুখোমুখি লড়াইকে সামনে রেখে এমন কঠিন বাস্তবতা মেনে নিয়েছেন শহীদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক এ তারকা অলরাউন্ডার অকপটে স্বীকার করে নিলেন, লাল-সবুজ শিবিরের বিপক্ষে লড়াই করতে হবে পাকিস্তানকে।

এনিয়ে আফ্রিদি বলেন, ‘আমার দৃষ্টিতে, বাংলাদেশ ক্রিকেট ময়দানের লড়াইয়ে বিপুল উন্নতি করেছে। বিশ্বকাপেও এখনো পর্যন্ত ভালো পারফরম্যান্স উপহার দিয়ে যাচ্ছে। আসন্ন ম্যাচে পাকিস্তানকে তারা কঠিন পরিস্থিতির মুখোমুখি দাঁড় করাতে পারে টাইগাররা।’

তবে কঠিন বাধা উতড়ে সেমি-ফাইনালে জায়গা করে নিতে প্রিয় ক্রিকেটারদের টিপস দিতে ভুলেননি ‘বুম বুম’ আফ্রিদি। খেলোয়াড়দের কোনো দুশ্চিন্তা না করার পরামর্শ দিয়েছেন সাবেক এ তারকা ক্রিকেটার। শিখিয়ে দিলেন রণকৌশল।

দলের জন্য পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদির মন্ত্র, ‘সেমি-ফাইনালের টিকিট ছিনিয়ে নেওয়া নিয়ে ছেলেদের চিন্তা করার প্রয়োজন নেই। তাদের মাথায় একটাই চিন্তা থাকবে। আর তা হল,
দুটি বাধা তাদেরকে অতিক্রম করতে হবে। খেলতে হবে ইতিবাচক ক্রিকেট। এবং দেখাতে হবে তাদের শক্তিমত্তা।’

সাত ম্যাচ খেলে পাকিস্তান ও বাংলাদেশ তিন জয়ের বিপরীতে হেরেছে তিন ম্যাচ। দুদলের একটি করে ম্যাচ পরিত্যক্ত হয়েছে বৃষ্টির কারণে। দুদলের পয়েন্টও সমান সাত। তবে রানরেটে এগিয়ে থেকে পঞ্চম স্থানে বাংলাদেশ। আর ষষ্ঠ স্থানে পাকিস্তান।

এ সম্পর্কিত আরও খবর