পেসারদের দাপটে দক্ষিণ আফ্রিকার লক্ষ্য ২০৪

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 14:28:46

দক্ষিণ আফ্রিকার পেস ঝড় সামলে শুক্রবার ব্যাটিংয়ে সুবিধা করে উঠতে পারেনি শ্রীলঙ্কা। জয়ের জন্য প্রোটিয়াদের সামনে মাত্র ২০৪ রানের লক্ষ্য ছুড়েছে লঙ্কান শিবির।

চেস্টার-লি-স্ট্রিটে টস হেরে শুরুতে ব্যাট হাতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। শূন্য রানে অধিনায়ক দিমুথ করুনারত্নে ফিরে গেলে বিপদে পড়ে যায় তারা। পরে কোনো ব্যাটসম্যানই তেমন ভাবে দলের হাল ধরতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট পড়ায় ৪৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৩ রানের বেশি তুলতে পারেনি লঙ্কানরা।

দলের ব্যাটিং বিপর্যয় সামলে ৩০ রানের বেশি করতে পারেননি কোনো ব্যাটসম্যানই। কুসল পেরেরা ও অভিষেক ফার্নান্দো সংগ্রহ করেন ব্যক্তিগত সর্বোচ্চ ৩০ রান করে।

দক্ষিণ আফ্রিকার হয়ে সিমার ক্রিস মরিস ও ডোয়াইন প্রিটোরিয়াস নেন ৩টি করে উইকেট। ২টি উইকেট নেন তারকা পেসার ক্যাগিসো রাবাদা।

৬ ম্যাচে ২ জয় (আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে) আর ২ (নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে) হারে ৬ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম স্থানে এখন শ্রীলঙ্কা। পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে লঙ্কানদের দুটি ম্যাচ মাঠে গড়ায়নি বৃষ্টির কারণে। ফলে দুটি পয়েন্ট এমনিতেই পেয়ে যায় অধিনায়ক দিমুথ করুনারত্নের দল।

৭ ম্যাচে ১ জয় (আফগানিস্তানের বিপক্ষে) আর ৫ (ইংল্যান্ড, বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে) হারে ৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজদের বিপক্ষে ম্যাচটি মাঠে গড়ায়নি প্রোটিয়াদের। দেশের ফেরার আগে আরও একটি জয় ছিনিয়ে নিতে চায় অধিনায়ক ফাফ দু প্লেসিসের দল।

এ সম্পর্কিত আরও খবর