রোহিতের বিতর্কিত আউটে আম্পায়ারের উইকিপিডিয়ায় সম্পাদনা!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 15:43:31

বিশ্বকাপে রোহিত শর্মার বিতর্কিত ডিসমিসাল মেনে নিতে পারেনি ভক্তরা। ক্রিকেট অনুরাগীদের সঙ্গে আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনামুখর হয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরাও। তবে ভারতীয় এ তারকা ওপেনারের এক অন্ধ ভক্ত ছাড়িয়ে গেছেন সবাইকে। রেগে গিয়ে আম্পায়ার মাইকেল গফের উইকিপিডিয়া পেজই সম্পাদনা করে দেন তিনি।

রেজিনা ফ্যালাঙ্গা নামের এক টুইটার অ্যাকাউন্টধারী গফের মূল উইকিপিডিয়া পেজে লিখে দেন, ‘২০১৯ সালে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে থার্ড আম্পায়ার হিসেবে দয়িত্ব পালন করেন মাইকেল গফ। বলের রিপ্লে আমলে না নিয়ে রোহিত শর্মাকে মাঠের আম্পায়ারের দেওয়া ‘নট আউট’ সিদ্ধান্তটা বদলে সমালোচনার আগুনে পুড়ছেন।’

এখানেই থেমে থাকেননি রোষানলে জ্বলতে থাকা রোহিতের ওই ভক্ত। গফের পেজে আরও যোগ করেন, ‘সন্দেহ করা হচ্ছে, তিনি আয়োজক ইংল্যান্ডকে সেমিফাইনালে তোলার জন্য পক্ষপাতিত্ব করছেন। কেননা শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনক টানা হারে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে এখন স্বাগতিকরা।’

পরে অবশ্য ওই ভক্তের যোগ করা কথাগুলো মুছে ফেলা হয়েছে। পেজটাও আগের আসল রূপটা ফিরে পেয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ রান নিয়ে ব্যাট করছিলেন রোহিত। কেমার রোচের ইন-সুইং ডেলিভারির কাছে হার মানেন ভারতীয় এ মারকুটে ব্যাটসম্যান। ক্যাচ দেন শাই হোপের হাতে।

মাঠের আম্পায়াররা তাকে নট আউট দেন। কিন্ত ক্যারিবিয়ানরা রিভিউ নেয়। থার্ড আম্পায়ার মাইকেল গফ মাঠের আম্পায়ারদের সিদ্ধান্ত পাল্টে রোহিতকে আউট দিয়ে দেন। এতেই ঘটে বিপত্তি!

এ সিদ্ধান্তে বিস্মিত হন রোহিতও। মাথা নাড়তে নাড়তে ছাড়েন মাঠ। স্নিকোমিটারে বলের গতিবিধি পরিষ্কার ছিল। কিন্তু তারপরও সিদ্ধান্তটা নেওয়া হয় ঠিক তার উল্টো।

তবে ভারত ম্যাচ জিতেছে ১২৫ রানে। এ জয়ের সুবাদে বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত থেকে গেল ক্যাপ্টেন বিরাট কোহলির দল।

রোববার এজবাস্টনে ভারতের সঙ্গে দেখা হচ্ছে স্বাগতিক ইংল্যান্ডের।

এ সম্পর্কিত আরও খবর