স্যার ভিভ-সৌরভকেও পেছনে ফেললেন সাকিব

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-26 09:42:04

ব্যাট হাতে ক্যারিয়ারের সেরা সময়টাই কাটাচ্ছেন তিনি! এবারের বিশ্বকাপে একের পর এক দুর্দান্ত ইনিংস উপহার দিচ্ছেন সাকিব আল হাসান। সোমবার হ্যাম্পশায়ারে আফগানিস্তানের বিপক্ষে তার ব্যাট থেকে এসেছে ৫১ রান। এই ইনিংস খেলার পথে টপকে গেছেন ডেভিড ওয়ার্নারকে। সাকিব এরইমধ্যে করে ফেলেছেন ৪৭৬ রান।

একইসঙ্গে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে হাজার রান ক্লাবে পা রাখেন সাকিব। আফগানদের বিপক্ষে খেলা হাফসেঞ্চুরিতে টপকে যান কিংবদন্তি ক্রিকেটার স্যার ভিভ রিচার্ডস, সৌরভ গাঙ্গুলি, মার্ক ওয়াহ ও সাঈদ আনোয়ারকে।

বিশ্বকাপে সাকিবের রান এখন ১০১৬! করেছেন দুটি শতরান ও ৮টি ফিফটি। এবারের আসরে বিশ্বকাপে ছয় ইনিংসে সাকিবের ইনিংসগুলো হলো-৭৫, ৬৪, ১২১, ১২৪*, ৪১ ও ৫১! সমান ম্যাচে ৪৪৭ রান ওয়ার্নারের। ৬ ম্যাচে ৪২৪ রান নিয়ে তিন নম্বরে ইংল্যান্ডের জো রুট।

ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্টত্বের এই টুর্নামেন্টে রান সংগ্রহের দৌড়ে তার পেছনে চলে গেলেন বেশ কয়েকজন সাবেক তারকা ক্রিকেটার। যারমধ্যে আছেন স্যার ভিভও। ওয়েস্ট ইন্ডিজের এই মারকুটে ব্যাটসম্যান ২৩ ইনিংসে করেছেন ১০১৩ রান।

ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ২১ ম্যাচে করেছেন ১০০৬ রান। একইভাবে ২২ ম্যাচে ১০০৪ রান রান করা অস্ট্রেলিয়ান গ্রেট মার্ক ওয়াহকেও পেছনে ফেলেন সাকিব। একই দিন টপকে গেলেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার সাঈদ আনোয়ারকেও (২১ ম্যাচে ৯১৫)।

ওয়ানডে বিশ্বকাপে রান সংগ্রহে শীর্ষে আছেন শচীন টেন্ডুলকার। ভারতের সাবেক এই মহাতারকা করেছেন ৪৫ ম্যাচে ২২৭৮ রান। ১৭৪৩ রান নিয়ে এরপরই অজি গ্রেট রিকি পন্টিং।

আরো পড়ুন-

হাফসেঞ্চুরি নিয়ে শীর্ষে সাকিব এবং আউট!

এ সম্পর্কিত আরও খবর