ক্লার্কের বাজি বুমরাহ-ওয়ার্নার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 17:54:06

বিশ্বকাপ জয়ের লড়াইয়ে অন্যতম ফেভারিট ভারত। সাফল্য ছিনিয়ে নেওয়ার পথে জাসপ্রিত বুমরাহই হতে পারেন তাদের মোক্ষম হাতিয়ার। বুমরাহর হাত ধরেই আসতে পারে ভারতের তৃতীয় বিশ্ব শিরোপা। তার বিস্ময়কর বোলিং দক্ষতা ভারতকে বিশ্বকাপ জয়ের সত্যিকারের সুযোগ এনে দিয়েছেন। এমনটাই মনে করছেন মাইকেল ক্লার্ক।

২০১৫ বিশ্বকাপ জয়ী অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক অভিমত, অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ ট্রফি জেতার সুযোগ করে দিতে পারেন ডেভিড ওয়ার্নার।

ক্লার্কের মতে, ভারতের বিশ্বকাপ ট্রফি জয়ের মূল চাবিকাঠিই বুমরাহর হাতে, ‘আমার মতে, এমন কিছু নেই যেটা বুমরাহর মধ্যে নেই। সে এখন ফিট ও সুস্থ। আশা করি যে ভাবে খেলে যাচ্ছে তাতে করে সে চলতি বিশ্বকাপে ভারতের সাফল্যে বড় অবদান রাখতে পারবে।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে খানিকটা চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন বুমরাহ। বিশেষ করে ওয়ার্নারের কাছ থেকে। কেননা ছয় ম্যাচে দুই শতককে ইতোমধ্যে ৪৪৭ রান সংগ্রহ করে ফেলেছেন এ তারকা ওপেনার।

ক্লার্ক জানালেন সে সম্ভাবনার কথা, ‘ওয়ার্নারের কাছ থেকে ব্যতিক্রম পারফরম্যান্স প্রত্যাশা করছি। কেননা সে একজন ব্যতিক্রম খেলোয়াড়। খামখেয়ালি একজন মানুষ। দলের এক্স-ফ্যাক্টর। অস্ট্রেলিয়া যদি বিশ্বকাপে জেতে তাহলে ওয়ার্নার হবে সর্বোচ্চ রান সংগ্রাহক।’

বুমরাহ কখন ব্যাটসম্যানদের বিপদে ফেলতে পারেন? উত্তরে ক্লার্ক বলেন, ‘নতুন বল হাতে সে সুইং ও সিম করাতে পারে। মিডল ওভারে যখণ বল কোনো কাজ করে না। তখন সে বাড়তি পেস দিয়ে ব্যাটসম্যানদের বিপদে ফেলতে পারে।’

ক্লার্ক আরো বলেন, ‘বুমরাহ ১৫০ কি.মি. বেগে বল করতে পারে। ডেথ ওভারে অন্য যে কোনো বোলারের চেয়ে ভালো ইয়র্কার দিতে পারে। রিভার্স সুইং থাকলে তো সে রীতি মতো জিনিয়াস।’ ক্লার্ক সঙ্গে জানান, ওয়াসিম আকরামের মতো ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন বুমরাহ।

ক্লার্কের দৃষ্টিতে ভারত ও অস্ট্রেলিয়া চলতি বিশ্বকাপের দুই দাবীদার। সাবেক এ অজি ক্রিকেটার পরিষ্কার ভাবেই জানিয়ে দিয়েছেন, কেভিন পিটারসেন ও মাইকেল ভন যেমনটা প্রত্যাশা করছেন তেমনটা হচ্ছে না। স্বাগতিকদের জন্য বিশ্বকাপ শিরোপা তাদের দেশের মাটিতে যায়নি।



এ সম্পর্কিত আরও খবর