সামির হ্যাটট্রিকের নেপথ্যে ধোনি!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 21:45:56

দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে বিশ্বকাপের মঞ্চে হ্যাটট্রিক করলেন মোহাম্মদ সামি। তার আগে ওয়ানডে ক্রিকেটের মহাযজ্ঞে হ্যাটট্রিক পেয় ছিলেন চেতন শর্মা। ১৯৮৭ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে। ৫০ ওভারের বিশ্বকাপের ইতিহাসে এটি অবশ্য দশম হ্যাটট্রিক।

সামির এ হ্যাটট্রিকে অবদান আছে মহেন্দ্র সিং ধোনির। তার পরামর্শ মেনেই হ্যাটট্রিক ডেলিভারিতে ইয়র্কার করেন এ তারকা পেসার। সেটাই কাজে লেগে যায়। উইকেটরক্ষক-ব্যাটসম্যান ধোনির পরামর্শের বিকল্প কোনো চিন্তাই করেননি সামি।

শনিবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে ভারতের জয়ের নায়ক সামি জানালেন সে তথ্য, ‘পরিকল্পনাটা ছিল সহজ। ইয়র্কার বল করা। এমনকি মাহি ভাইও তেমন পরামর্শই দিয়ে ছিলেন।’

ধোনির পরামর্শের বদলে অন্য কিছু করার চেষ্টা করেননি এ সিমার। সে কথা জানিয়ে অন্য বোলারদের হ্যাটট্রিক পূরণের টিপসও দিয়ে রাখলেন সামি, ‘হ্যাটট্রিকের সুবর্ণ সুযোগ আসলে কোনো কিছু পরিবর্তন করবেন না। এটা বিরল এক সুযোগ। আপনার একই কাজ করা প্রয়োজন। তাই আমি ঠিক সেটাই করেছিল যেটা আমাকে বলেছিলেন (ধোনি)।’

হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুবনেশ্বর কুমার মাঠের বাইরে চলে গেছেন। তার ফেলে যাওয়া শূন্য জায়গায় দলে ডাক পান সামি। সুযোগটা পেয়ে তা কাজেও লাগালেন এ পেসার। ভারতীয় একাদশে ঢুকে ৪০ রানে পেলেন ৪ উইকেট। আর দলকে আফগানিস্তানের বিপক্ষে জেতালেন ১১ রানে।

 

এ সম্পর্কিত আরও খবর