প্রোটিয়াদের ৩০৯ রানের চ্যালেঞ্জ পাকিস্তানের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 15:47:54

পাকিস্তানের বাঁচা-মরার লড়াই। শেষ চারে যেতে হলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ জিততেই হবে তাদের। লক্ষ্যটা সামনে রেখে দুর্দান্ত ব্যাটিং দৃঢ়তা দেখিয়েছে অধিনায়ক সরফরাজ আহমেদের দল। সুবাদে প্রোটিয়াদের সামনে ৩০৯ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে পাকিস্তান।

ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে দুরন্ত ব্যাটিং করে পাকিস্তান। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান সংগ্রহ করেছে দক্ষিণ এশিয়ার ক্রিকেট পরাশক্তি পাকিস্তান।

দলে জায়গা পেয়েই হারিস সোহেল খেলেন ৮৯ রানের দুর্দান্ত এক ইনিংস। তার আগে বাবর আজম ফেরেন ব্যক্তিগত ৬৯ রানে।

পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান (৪৪) ও ইমাম-উল-হককে (৪৪) ফিরিয়ে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার সর্বাধিক উইকেট শিকারি বনে গেছেন ইমরান তাহির (৩৯)। টপকে গেছেন অ্যালান ডোনাল্ডকে (৩৮)।

দেয়ালে পিঠ ঠেকে গেছে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা দুই দলেরই। টানা হারে রয়েছে চাপে। টিকে থাকতে হলে জয়ের কোন বিকল্পই নেই।

পাঁচ ম্যাচে এক জয় (ইংল্যান্ডের বিপক্ষে) ও তিন হারে (ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে) তিন পয়েন্ট নিয়ে নবম স্থানে এখন পাকিস্তান। বৃষ্টির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে তাদের ম্যাচ মাঠে গড়ায়নি।

আজ জয়ে ফিরতে চায় অধিনায়ক সরফরাজ আহমেদের দল। আগের দিন মোহাম্মদ হাফিজ জানিয়ে রেখেছেন, হাল ছাড়েননি তারা। এই ম্যাচে জয় দিয়ে লড়াইয়ে ফেরার প্রত্যয় তাদের।

চাপে আছে দক্ষিণ আফ্রিকারাও। ছয় ম্যাচে এক জয় (আফগানিস্তানের বিপক্ষে) ও ৪ হারে (ইংল্যান্ড, বাংলাদেশ ও ভারত) তিন পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে প্রোটিয়ারা। বৃষ্টির হানায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের ম্যাচ ছিল অমীমাংসিত। জয়ের স্বপ্ন দেখছে প্রোটিয়া ক্যাপ্টেন ফাফ দু প্লেসিসও।

 

এ সম্পর্কিত আরও খবর