সরেই দাঁড়ালেন লুইস এনরিকে

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 16:31:48

স্পেন জাতীয় ফুটবল দলের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন লুইস এনরিকে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে লা রোজাদের বাজে পারফরম্যান্সের পর গত জুলাইতে বার্সেলোনার সাবেক এ কোচকে নিয়োগ দেয় রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। কিন্তু বছর না ঘুরতেই ব্যক্তিগত কারণ দেখিয়ে চাকরিটা ছেড়ে দিলেন তিনি।

স্প্যানিশ ফুটবলারদের সঙ্গে এনরিকের কাজ করার কথা ছিল ২০২০ সালের জুলাই পর্যন্ত। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই স্প্যানিশ ফুটবলের অভিভাবক সংস্থার সঙ্গে সম্পর্কের অবনতি ঘটে তার। গত মার্চ থেকে বলতে গেলে জাতীয় দল থেকে দূরেই ছিলেন তিনি। এবার সারলেন বাকি আনুষ্ঠানিকতাটুকু।

অবশ্য এনরিকের উত্তরসূরি আগে থেকেই ঠিক করে রেখেছে স্পেন। তাই নতুন করে কোচ খুঁজতে সময় দিতে হচ্ছে না তাদের। গত মার্চ থেকেই এনরিকের ফেলে যাওয়া শূন্য জায়গাটা পূরণ করে আসছিলেন তার সহকারী রবার্ট মোরেনো। এখন এনরিকের স্থলাভিষিক্ত হবেন তিনি।

এনরিকের পদত্যাগপত্র গ্রহণ করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। তবে বিদায়ী কোচকে শুভকামনা জানাতে ভুলেননি ফেডারেশনের প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস, ‘এনরিক নিজে থেকেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। এখানে কেউ কিছু করতে পারবেন না। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি চাকরি ছেড়ে দিয়েছেন। তার প্রতি আমাদের কৃতজ্ঞতা ও শুভকামনা।’

এ সম্পর্কিত আরও খবর