গোসলেও চলে স্মিথের ব্যাটিং!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 16:42:51

স্টিভেন স্মিথের কাছে ক্রিকেটই ধ্যান-জ্ঞান। তিনি ক্রিকেটে আহার করেন, ক্রিকেটে ঘুমান; এমনকি তার শ্বাস-প্রশ্বাসও চলে ক্রিকেটের মধ্যে থেকে। মানে অস্ট্রেলিয়ার সাবেক এ অধিনায়ক সব সময় থাকেন ক্রিকেটের মধ্যে আচ্ছন্ন।

বল টেম্পারিং কেলেংকারিতে জড়িয়ে ১২ মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকলেও ক্রিকেট থেকে সম্পর্ক কখনো ছিন্ন করেননি স্মিথ। খেলে গেছেন বিভিন্ন ঘরোয়া টুর্নামেন্ট। বলতে গেলে সারাক্ষণই কাটিয়েছেন ব্যাটিংয়ে। ২০১৮ সালে নিজের অন্ধকার দিন গুলোতে কত বল যে তিনি আঘাত করেছেন তা স্মিথ নিজেই জানেন না।

বিশ্বকাপ চলাকালেও থামছে না তা ব্যাটিং। মাঠের লড়াই বা অনুশীলন তো আছেই। টিম হোটেলে থাকার সময়ও সারাক্ষণ ব্যাটিং করেন স্মিথ। সকাল ৭টায় শুরু হয় তার ব্যাটিং অনুশীলন।

রিকি পন্টিংয়ের কাছে তা ধরাও পড়েছে। স্মিথ তা স্বীকার করে বলেন, ‘রিকি পন্টিং আমার থেকে দশ রুম ওপরে ছিলেন। কিন্তু তারপরও প্রশ্ন করে বসেন, সকাল ৭টায় কী তুমি ব্যাটিং করছিলে। ফ্লোরে বারবার ব্যাটের আঘাতের শব্দ তিনি শুনে থাকতে পারেন। জবাবে আমি বলেছি, হ্যাঁ আমি আসলে ব্যাটিং করছিলাম।’

কোচ জাস্টিন ল্যাঙ্গার দিয়েছেন আরো ভয়ানক খবর। স্মিথ নাকি সব সময় ছায়া ব্যাটিং করতে থাকেন। এমনকি গোসলের সময় শাওয়ারের নিচেও চলে তার ব্যাটিং।

এটাও এড়িয়ে যেতে পারেননি স্মিথ, ‘আমি জানি না তিনি কীভাবে শাওয়ারের নিচে আমাকে নিয়ে গোয়েন্দাগিরি করলেন। হ্যাঁ যেখানে সেখানে শট খেলার অভ্যাস রয়েছে আমার।’

ব্যাটিং পাগল স্মিথ তার ফলও পেয়েছেন বিশ্বকাপের মাঠে। ওয়েস্ট ইন্ডিজ (৭৩), ভারত (৬৯) ও শ্রীলঙ্কার (৭৩) বিপক্ষে ইতোমধ্যে পেয়েছেন হাফ-সেঞ্চুরি পেয়েছেন। খুব শিগগিরই হয়তো সেঞ্চুরির দেখাও পেয়ে যাবেন।

এ সম্পর্কিত আরও খবর