ধোনিকেও পেছনে ফেললেন রোহিত শর্মা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 01:42:15

পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন রোহিত শর্মা। পেয়েছেন ক্যারিয়ারের ২৪তম ওয়ানডে সেঞ্চুরির দেখা। ব্যাটের চওড়া হাসিতে গড়েন ১৪০ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস। সুবাদে রোববার ওল্ড ট্রাফোর্ডে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ভারতের ৮৯ রানের জয়ে রাখেন অগ্রণী ভূমিকা। সঙ্গে মহেন্দ্র সিং ধোনির পুরনো একটি রেকর্ডও ভেঙে ফেলেছেন রোহিত। লিখেছেন নতুন রেকর্ড। বনে গেছেন ভারতের হয়ে সর্বাধিক ছক্কার মালিক।

ক্রিকেটের তিন সংস্করণ মিলে ভারতের হয়ে সবচেয়ে বেশি ছক্কা হাঁকিয়ে রোহিত পেছনে ফেলেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ধোনিকে।

ম্যানচেস্টারে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে ধোনির সমান ৩৫৫টি ছক্কা ছিল রোহিতের। রোববার ১১৩ বলে ১৪ চার ও ৩ ছক্কায় ১৪০ রানের ইনিংস খেলে ধোনিকে টপকে যান তিনি। এখন তার ছক্কা ৩৫৮টি।

ছক্কার রেকর্ডের সঙ্গে নতুন এক মাইলফলক গড়েছেন রোহিত। বিশ্বকাপে ভারত-পাকিস্তান ক্রিকেট যুদ্ধে দুই দলের মধ্যে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর এখন এই বিস্ফোরক ব্যাটসম্যানের। আগের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ছিল বিরাট কোহলির। ২০১৫ বিশ্বকাপে ভারতীয় অধিনায়ক তুলে ছিলেন ১০৭ রান।

আর বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিক সাঈদ আনোয়ার। ২০০৩ বিশ্বকাপে তিনি খেলে ছিলেন ১০১ রানের ইনিংস।

অন্য দিকে ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে পাকিস্তানের বিপক্ষে পরপর দুই ওয়ানডেতে সেঞ্চুরি করলেন রোহিত। এদিন লোকেশ রাহুলের সঙ্গে ১৩৬ রানের পার্টনারশিপও বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের সর্বোচ্চ উদ্বোধনী ওপেনিং জুটি।

এ সম্পর্কিত আরও খবর