অনুশীলনে অনুপস্থিত রাসেল, ম্যাচেও খেলছেন না!

, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, টন্টন, ইংল্যান্ড থেকে | 2023-08-31 11:47:30

সম্ভবত বিশ্ব ক্রিকেটের সবচেয়ে হাসিখুশি দল ওয়েস্ট ইন্ডিজ। মাঠে এবং মাঠের বাইরে সব জায়গায়! সমারসেট কাউন্টি ক্লাবের মাঠে রোববার সকাল দশটার অনুশীলনে সেই হাসিখুশি আনন্দময় মেজাজের ওয়েস্ট ইন্ডিজের দেখাই মিললো। তবে সেই আনন্দের ক্লাসে একজনে অনুপস্থিতি চোখে পড়লো। দলের অনুশীলনে নেই আন্দ্রে রাসেল!

যাকে ১৭ জুনের ম্যাচে বাংলাদেশ কোচ সবচেয়ে বিপদজনক ভাবছেন। সেই আন্দ্রে রাসেলকে ওয়েস্ট ইন্ডিজের ঘন্টা দুয়েকের অনুশীলনে দেখাই গেলো না। হাঁটু চোট নিয়েই বিশ্বকাপে খেলছেন রাসেল। সাউদাম্পটনে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচেও খেলেছিলেন ইনজুরি নিয়েই। তবে যে কায়দায় খুঁড়িয়ে খুঁড়িয়ে বোলিং করেন তাতেই সন্দেহ জাগে তার ফিটনেসের। 

সোমবার ম্যাচ, অথচ আগেরদিনের অনুশীলনেই তিনি নেই। এই হিসেবেই পরিস্কার আন্দ্রে রাসেল খেলছেন না বাংলাদেশের বিপক্ষে ম্যাচে! দলের সঙ্গে পুরোটা সময় ক্রিস গেইল অনুশীলনে ছিলেন। ফিটনেস সেশনে অংশ নেন। স্লিপ ক্যাচিংয়ে দক্ষতা ঝালিয়ে নেন। কিন্তু আশ্চর্যের বিষয় ক্রিস গেইল ব্যাটিং নেটে অংশ নেননি। সম্ভবত ব্যাটিংটা জমিয়ে রেখেছেন ১৭ জুনের ম্যাচের জন্যই!

এই ম্যাচের একাদশে যে ওয়েস্ট ইন্ডিজ বদল আনছে সেটা পরিস্কার নেট অনুশীলনেই। মিডলঅর্ডারে ড্যারেন ব্রাভোকে ফেরাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। ব্রাভো প্রথম স্লিপে দাড়িয়ে ক্যাচ অনুশীলন করেন। এবং ব্যাটিং নেটে নেমে পড়লেন সবার আগে। কর্নারের নেটে লম্বা সময় ধরে ব্যাটিং অনুশীলন করলেন। টন্টনের উইকেটে ঘাস থাকছে এটা জানা কথা। এই ধরনের উইকেটে ইনিংস সাজাতে ড্যারেন ব্রাভোর মতো একজন গ্রাফটিং ব্যাটসম্যানের বেশ প্রয়োজন। সেই যুক্তি মেনেই মিডলঅর্ডারে ড্যারেন ব্রাভো একাদশে রাখছে ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপের শুরুর দুই ম্যাচ খেলেছিলেন ব্রাভো। এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে কোনো রানই করতে পারেননি তিনি। প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৪ বল খেলে ০ রনে আউট। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরের ম্যাচটা বৃষ্টিতে বাতিল হয়ে যায়। পরের দুই ম্যাচে আর দলে জায়গা হয়নি তার।

বাংলাদেশ ম্যাচে উইন্ডিজ একাদশে ফিরছেন ড্যারেন ব্রাভো।

রানটা না হয় তার শূন্যই থাকুক!

এ সম্পর্কিত আরও খবর