বাদ পড়েই বোমা ফাটালেন শাহজাদ!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-25 18:40:02

টানা তিন হারে বিধ্বস্ত আফগানিস্তান। সেমি-ফাইনালে খেলার সম্ভাবনা যখন মিলিয়ে যাচ্ছে তখন কথার বোমা ফাটালেন মোহাম্মদ শাহজাদ। যাকে হাঁটুর ইনজুরির কারণে দল থেকে বাদ দিয়েছে টিম ম্যানেজম্যান্ট। কিন্তু সেই ক্রিকেটারটিই দেশে ফিরে জানালেন ভিন্ন তথ্য। চোখের জল ফেলে এই উইকেট কিপার-ব্যাটসম্যান বললেন তাকে জোর করেই বাদ দেওয়া হয়েছে!

দুই ম্যাচ খেলার পর হাঁটুর ইনজুরির কারণে দল থেকে ছেঁটে ফেলা হয় তাকে। সোমবার ইংল্যান্ড থেকে দেশে ফেরার আগেই তার দাবি-তাকে জোর করেই বাদ দেয়া হয়েছে বিশ্বকাপ দল থেকে। নতুন বিতর্ক উস্কে দিয়েছেন তিনি। বিশ্বকাপ শুরুর আগে নিয়মিত অধিনায়ক আসগর আফগানকে নেতৃত্ব থেকে সরিয়ে বিতর্কের সূচনা করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এবার মোহাম্মদ শাহজাদকে বাদ দিয়ে আরে কাণ্ডের জন্ম দিয়েছে তারা!

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে কোন রান না করেই সাজঘর ফেরেন শাহজাদ। এরপর শ্রীলঙ্কার দ্বিতীয় ম্যাচে ৭ রানে আউট। বলা হচ্ছিল চোটের যন্ত্রণার সঙ্গে আপোষ করে আর খেলছেন না তিনি। আফগান টিম ম্যানেজমেন্ট জানিয়ে দিয়েছে শেহজাদের বিশ্বকাপ শেষ! তার বদলে দলে নেওয়া হয়েছে উইকেটকিপার-ব্যাটসম্যান ইকরাম আলি খিলকে।

কিন্তু বাদ পড়া শাহজাদ দিয়েছেন ভিন্ন তথ্য। আফগান গণমাধ্যমে তিনি বলেন, ‘দেখুন, ইনজুরি নিয়ে কোনো সমস্যা নেই আমার। পুরোপুরি ফিট আছি। কিন্তু আফগানিস্তান ক্রিকেট বোর্ড কোনো পরামর্শ না করেই জোর করে দল থেকে বাদ দিয়ে দিয়েছে আমাকে।’

এই দাবী তুলেই কান্নায় ভেঙে পড়েন শাহজাদ। জানান বিশ্বকাপে খেলতে প্রস্তুতই ছিলেন তিনি। কিন্তু বোর্ড তার সুযোগটা কেড়ে নিয়েছে!

এরইমধ্যে শাহজাদের বদলে দলে ডাক পেয়েছেন ১৮ বছর বয়সী ইকরাম আলি খিল। শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে যিনি ব্যাট হাতে ২২ বল খেলে করেন মাত্র ২ রান!

এ সম্পর্কিত আরও খবর