বিশ্বকাপের মাঝেই লন্ডনে ক্রিকেটারদের ঈদ

ক্রিকেট, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, লন্ডন, ইংল্যান্ডে থেকে | 2023-08-26 22:15:20

বিশ্বকাপের মাঝেই পড়বে ঈদ। তাই ঈদের আগাম প্রস্তুতি নিয়েই ইংল্যান্ডে বিশ্বকাপ খেলতে এসেছেন ক্রিকেটাররা। লন্ডনে ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে মঙ্গলবার। টেমস নদীর পাড়ে ভক্সওয়েল স্টেশন থেকে পায়ে হাঁটা দুরুত্বের হোটেলে থাকছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্রিকেটাররা ঈদের নামাজ কোথায় পড়তে যাবেন, নিরাপত্তা জনিত কারণে আগেরদিন সন্ধ্যা পর্যন্ত সেই তথ্য আইসিসির নির্দেশনা অনুযায়ী টিম ম্যানেজমেন্ট কাউকে জানায়নি।

ক্রিকেটাররা ঠিক সকাল সকাল নয়, একটু বেলা করেই ঈদের নামাজ পড়তে যান। লন্ডন সময় দুপুর ১২টায় তারা লন্ডনের সেন্ট্রাল মসজিদে নামাজ পড়েন। পরে নামাজ শেষে ক্রিকেটাররা হোটেলে ফিরে আসেন। ক্রিকেটাররা সবাই পাঞ্জাবি পরে ঈদের জামাতে অংশ নেন।

সাকিব আল হাসান কালো রংয়ের পাঞ্জাবির ওপর কালো হাতাকাটা কটি পরেন। মুশফিক রহিমের ঈদের পাঞ্জাবির রং ছিলো হালকা গোলাপি। তার ওপর কালো পোলকা ডটের কটিতে দারুণ মানিয়ে যায় তাকে। সাব্বির রহমান পুরোদুস্তর সাদা পাজামা ও পাঞ্জাবি। মোসাদ্দেক হোসেনের পাঞ্জাবির রং কমলার সঙ্গে লালের মিশ্রন। কালো পাজামার সঙ্গে রংচঙ্গা পাঞ্জাবি গায়ে চড়ায় রুবেল হোসেন। মোহাম্মদ মিথুনের পছন্দ শাপলা রংয়ের পাঞ্জাবির সঙে সাদা পাজামা। মেরুন রংয়ের পাঞ্জাবি এবং একই রংয়ের টুপিতে দারুণ মানিয়ে যায় মোহাম্মদ সাইফুদ্দিনকে।

ক্রিকেটারদের সঙ্গে ঈদের জামাতে অংশ নেন জাতীয় দলের সাবেক দুই অধিনায়ক হাবিবুল বাশার সুমন ও খালেদ মাহমুদ সুজন। টিম হোটেল রিভারব্যাঙ্ক পার্ক প্লাজার সামনে দাড়িয়ে ক্রিকেটাররা ‘বিশ্বকাপের ঈদ’ কে স্মরনীয় করে রাখতে ছবি তুলেন। সেলফি তোলায় সবচেয়ে বেশি দক্ষতা দেখান সাবেক অধিনায়ক ও বর্তমানে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

নামাজ শেষে দুপুরের মধ্যেই হোটেলে ফিরেন ক্রিকেটাররা। ঈদের দিন হলে ঘোরাঘুরি বা ছুটি কাটানোর উপায় নেই। বিকেল পাঁচটার মধ্যেই ওভালে অনুশীলনের জন্য ছুটতে হবে! পরদিনই যে ম্যাচ!

এ সম্পর্কিত আরও খবর