সাকিবের এগার হাজার, সামনে নতুন রেকর্ডের হাতছানি

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-28 20:55:59

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে বড় বিজ্ঞাপনের নাম-সাকিব আল হাসান। অনেক দিন ধরেই ব্যাট-বল দুটোতেই রাজত্ব করছেন তিনি। নাম্বার ওয়ান অলরাউন্ডার হয়েই শুরু করেছেন ইংল্যান্ড বিশ্বকাপ। চোট কাটিয়ে উঠা এই মহাতারকার ব্যাট ঝলসে উঠলো প্রথম ম্যাচেই। রোববার টাইগারদের বিশ্বকাপ অভিযানের শুরুতেই দাপট সাকিবের।

এ রিপোর্ট লেখার সময় তুলে নিয়েছেন হাফসেঞ্চুরি। ৬৭ রানে ব্যাট করছেন তিনি। আর ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই ইনিংস খেলার পথে অনন্য এক মাইলফলক টপকে গেলেন সাকিব।

ওয়ানডে, টি-টুয়েন্টি ও টেস্ট এই তিন ফরম্যাট মিলিয়ে সাকিব ১১ হাজার রানের মাইলফলকে পা রাখলেন। প্রোটিয়াদের সঙ্গে লড়াইয়ের আগে ১১ হাজার ক্লাব থেকে মাত্র ৬ রান দূরে ছিলেন তিনি। শুরুতেই মাইলফলক স্পর্শ করে এগিয়ে যান দাপটে।

বাংলাদেশের ইতিহাসে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ড গড়েন সাকিব। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১১ হাজার ক্লাবে নাম লেখান তামিম ইকবাল।

বোলার হিসেবেও মাইলফলকের সামনে দাঁড়িয়ে সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই অনন্য এক হাতছানি তার সামনে। মাত্র এক উইকেট পেলেই পাকিস্তানের আব্দুল রাজ্জাককে পেছনে ফেলে ওয়ানডেতে দ্রুততম পাঁচ হাজার রান ও আড়াইশ উইকেট অর্জনের রেকর্ড গড়বেন সাকিব।

এ সম্পর্কিত আরও খবর