সাকিবের পর মুশফিকের হাফসেঞ্চুরি

ক্রিকেট, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, লন্ডন থেকে | 2023-08-28 22:04:12

প্রেসবক্স থেকে মাঠের দূরত্ব খুব বেশি নয়। স্বচ্ছ কাঁচের ভেতর থেকেও স্লিপে দাড়ানো দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসির চিন্তিত চেহারাটা ঠিক ‘পড়া’ গেলো! ম্যাচের ২৫ ওভারের সময়েই দুঃশ্চিন্তা বাড়লো ডুু প্লেসির। যে উদ্দেশ্য নিয়ে টসে জিতে আগে বোলিং শুরু করেছিলো দক্ষিণ আফ্রিকা সেটা সফল হয়নি। ২৯ ওভার শেষে বাংলাদেশের স্কোরবোর্ড বেশ স্বাস্থ্যবানই দেখাচ্ছিলো, ২ উইকেটে  রান। দুই ব্যাটসম্যান সাকিব আল হাসান ও মুশফিক রহিম উইকেটে জমে গিয়ে খেলছিলেন। দুজনেই হাফসেঞ্চুরি তুলে নেন। যেখাবে শুরুটা পেলেন এই দুজনে তাতে আরো সবুজ হয়ে উঠলো এই ম্যাচে বাংলাদেশের স্বপ্ন। বড়ো স্কোরের স্বপ্ন। মুশফিক হাফসেঞ্চুরি পেলেন ৫২ বলে, ছয় বাউন্ডারির সহায়তা। সাকিবের ব্যাটে হাফসেঞ্চুরির আনন্দ মিললো মাত্র ৫৪ বলে। পাঁচ বাউন্ডারি ও ১ ছক্কায় সাজালেন সাকিব চলতি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম হাফসেঞ্চুরিকে।

টসে হেরে আগে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ওপেনিং জুটিতে জমে বেশ। ৮.১ ওভারে ওপেনিং জুটিতে রান এলো ৬০। শুরুর রান রেটের সমৃদ্ধ এই চেহারাটা ধরে রাখে বাংলাদেশ ইনিংসের অর্ধেক সময় পর্যন্ত।

মেঘলা আবহাওয়ায় পেস বোলাররা শুরুতে বাংলাদেশের ইনিংসকে বিপদে ফেলবে এই আশা নিয়ে বোলিং করা দক্ষিণ আফ্রিকার পরিকল্পনাটা ‘মার’ খেলো। শুরুটা নিরাপদে করলেন দুই ওপেনার তামিম ও সৌম্য। তামিম ফিরলেন ১৬ রান করে। সৌম্যর ব্যাট হাসলো ৪২ রানে।

এরপর বাংলাদেশের ইনিংস সাজানোর দায়িত্ব নিলেন দুই সিনিয়র, সাকিব ও মুশফিক। দুজনের তৃতীয় উইকেট জুটিতে যেভাবে খেলছিলেন তাতে ওভালের এই ম্যাচে বাংলাদেশ বড় স্কোরের স্বপ্ন দেখছিলো।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক আক্রমণে স্পিনারদের এনেও সাফল্যের দেখা পাননি।

এ সম্পর্কিত আরও খবর