শোয়েবের কাঠগড়ায় সরফরাজের ‘দৃষ্টিকটু ভুড়ি’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 06:40:50

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ জয় দিয়ে রাঙাতে পারেনি পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লজ্জার হার দিয়ে নতুন মিশন শুরু করেছে দলটি। প্রিয় দলের এমন হার মেনে নিতে পারেননি পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। হারের জন্য দায়ী করে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদকে কঠোর ভাষায় সমালোচনা করেছেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ খ্যাত সাবেক এ তারকা ক্রিকেটার।

তার মতো আনফিট অধিনায়ক নাকি শোয়েব আগে কখনো দেখেননি। বিরিয়ানি খেয়ে শরীরে মেদকে বাসা বাঁধতে দিয়ে সরফরাজ পড়ে গেছেন বেকায়দায়। তাই তো শোয়েব প্রশ্ন তুলেছেন তার ভুড়ি আর মেদবহুল মুখমণ্ডল নিয়ে।

সরফরাজ আহমেদকে নিয়ে শোয়েবের করা সমালোচনা পাকিস্তানের সিনিয়র সাংবাদিক সাজ সাদিকের টুইটে উঠে এসেছে। সাদিকের টুইট, “যখন সরফরাজ আহমেদ টস করতে আসল, তখন তার পেট যেন বেরিয়ে আসছিল। তার মুখমন্ডলে ছিল অনেক ফ্যাট। এমন আনফিট অধিনায়ক এই প্রথম দেখলাম। সে তো নড়াচড়াই করতে পারছিলেন না। উইকেট-কিপিংয়েও সে তো লড়াই করে যাচ্ছে।”

ম্যাচে পাকিস্তান গুটিয়ে গিয়েছিল মাত্র ১০৫ রানে। বিশ্বকাপে এটাই তাদের দ্বিতীয় সর্বনিম্ম দলীয় স্কোর। ১৯৯২ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষ তাদের সংগ্রহ ছিল মাত্র ৭৪ রান। জবাবে ক্রিস গেইলের হাফ সেঞ্চুরিতে ১৩.৪ ওভারে ৭ উইকেটেই জয় ছিনিয়ে নেয় ক্যারিবিয়ানরা।

ওয়েস্ট ইন্ডিজের বোলারদের শর্ট বলের কাছে অসহায় আত্মসমর্পণ করে যাচ্ছিলেন পাকিস্তানের ব্যাটসম্যানরা। সে দৃশ্য দেখে একরকম বাকরুদ্ধই হয়ে পড়ে ছিলেন শোয়েব। পরে সেসব ভুলে দেশের ছেলেদের পাশে দাঁড়ান শোয়েব। জানান প্রত্যেকের উচিত পাকিস্তানকে সমর্থন দিয়ে যাওয়া। দ্বিতীয় টুইটেই তিনি জানান, “ঠিক আছে ম্যাচ শেষ। চিন্তা ও অনুভূতি ফিরে পেয়েছি। এখন আমাদের উচিত ক্রিকেটারদের পাশে থাকা। যারা আমাদের দেশের প্রতিনিধিত্ব করছে। পুরো বিশ্বকাপেই আমাদের সমর্থন প্রয়োজন তাদের।”

তৃতীয় ও শেষ টুইটে শোয়েব লিখেছেন, “পাকিস্তান দলের হতাশাজনক পারফরম্যান্স। এটা তাদের মোটেই হৃদয় ভেঙে দেবে না। বরং ঘুরে দাঁড়াতে সহায়তা করবে।” সঙ্গে নিজের মতামত দিয়ে একটি ভিডিও ক্লিপসও শেয়ার করেন শোয়েব।

বিশ্বকাপে দল ভালো করুক। একটাই প্রত্যাশা শোয়েবের। তবে তার এ প্রত্যাশা একেবারে অমূলক নয়। ইতিহাস তো সেটাই বলছে। ১৯৯২ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের কাছে ১০ উইকেটে হারের পরও বিশ্বজয় করেছিল পাকিস্তান।

২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ভারতের কাছে ১২৪ রানে ধরাশায়ী হওয়ার পর তাদেরকে তো কেউ আমলেই নেয়নি। কিন্তু পাকিস্তান ঘুরে দাঁড়িয়ে বাজিমাত করে ফাইনালে। চিরশত্রু প্রতিবেশী ভারতকে হারিয়ে শিরোপা নিয়ে ঘরে ফেরে ‘আনপ্রেডিক্ট্যাবল’ পাকিস্তান।

এ সম্পর্কিত আরও খবর