উইন্ডিজের বিপক্ষে নেই আমির!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-29 13:35:50

বিশ্বকাপের মাঠে নামার আগেই পাকিস্তানের জন্য দুঃসংবাদ! ইনজুরিতে মোহাম্মদ আমির। শুক্রবার নটিংহ্যামের ট্রেন্টব্রিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠের বাইরে থাকতে হতে পারে এই পেসারের। ফিটনেসের ঘাটতিই মাঠের বাইরে রাখছে আলোচিত এই ক্রিকেট তারকাকে!

উইন্ডিজের বিপক্ষে শুক্রবারের ম্যাচ দিয়েই এবারের বিশ্বকাপে পথচলা শুরু হবে পাকিস্তানের।

নাটকীয়ভাবেই বিশ্বকাপের পাকিস্তান দলে জায়গা মিলেছিল তার। শুরুতে তাকে বাইরে রেখেই গড়া হয়েছিল দল। কিন্তু শোয়েব আখতারসহ অনেক সাবেক ক্রিকেটারই এনিয়ে আপত্তি তোলেন। শেষ পর্যন্ত জুনায়েদ খানকে বাদ দিয়ে দলেও নেওয়া হয় তাকে।

কিন্তু এখন বিশ্বকাপের ম্যাচ খেলার মত ফিট নন আমির। দলের কোচ মিকি আর্থারকে এই কথা জানিয়ে রেখেছেন তিনি। বিশ্বকাপের পরের ম্যাচগুলোতে পুরো ফিট থাকতেই ঝুঁকি নিতে রাজী নন পাকিস্তানি এই বোলার। এ কারণেই উইন্ডিজের প্রথম ম্যাচে তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের টিম ম্যানেজম্যান্ট।

অবশ্য ইনজুরিটা নতুন নয় আমিরের। ইংল্যান্ডে পা দিয়েই ভাইরাল ইনফেকশনে পড়েন তিনি। নির্বিঘ্নে খেলতে পারেন নি ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে। চিকেন পক্সের ধাক্কা সামলে জায়গা পেয়ে যান বিশ্বকাপ দলে। তবে পাকিস্তানি গণমাধ্যম জানাচ্ছে, সবকিছু ঠিক থাকলে এক ম্যাচ পরই হয়তো একাদশে জায়গা পেয়ে যাবেন তিনি।

দুই বছর আগে আমিরের দাপুটে বোলিংয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল পাকিস্তান। তবে এরপরই পথ হারিয়ে ফেলেন। ১৫ ওয়ানডে খেলে নেন মাত্র ৫ উইকেট। সেই অতীত পেছনে ফেলে বিশ্বকাপে ঝড় তোলার অপেক্ষায় ২৭ বছর বয়সী এই পেসার।

এ সম্পর্কিত আরও খবর