আর্সেনালকে হতাশ করে ইউরোপা চ্যাম্পিয়ন চেলসি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-24 10:23:54

একেবারে হেসে-খেলে জয়। অল ইংল্যান্ড ফাইনালে উত্তেজনার কোন ছোঁয়া ছিল না। ৯০ মিনিটের একপেশে লড়াইয়ে বাজিমাত চেলসির। আর্সেনালকে উড়িয়ে ইউরোপা লিগের ট্রফি জিতেছে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি।

বুধবার রাতে আজারবাইজানের বাকুর অলিম্পিক স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে ৪-১ গোলে সহজেই জয় তুলে নেয় চেলসি। ইউরোপের ক্লাব ফুটবলে দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় এর আগে ২০১২-১৩ মৌসুমে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছিল অলব্লুজরা।

ফাইনাল লড়াইটা এমন একপেশে হবে আঁচ করা যায়নি। নিরপেক্ষ ভেন্যুতে চেলসি দুর্দান্ত ফুটবলের পসরা সাজাল। জোড়া গোল করেছেন ইডেন হ্যাজার্ড। অন্য দুটি গোল অলিভিয়ে জিরুদ আর পেদ্রোর।

শুরুটা অবশ্য তেমন ভাল ছিল না চেলসির। তবে ম্যাচের বয়স বাড়তেই খোলস ছেড়ে বেরিয়ে আসে প্রিমিয়ার লিগের দলটি। কিন্তু গোলের দেখা মিলছিল না। ৪৯ মিনিটে এসে নিশানা খুঁজে নেয় তারা। পিটার চেককে হতাশ করে বল পাঠিয়ে দেন জালে জিরুদ। এমেরসনের ভাসানো ক্রসে দেখার মতো এক হেড এই ফরাসি তারকার। এটি এবারের লড়াইয়ে তার একাদশতম গোল।

৬০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে চেলসি। এবারের গোলদাতা পোদ্রো। তারপর ৬৫তম মিনিটে পেনাল্টি পেয়ে যায় অলব্লুজরা। ডি-বক্সে জিরুদ ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এরপর স্পট কিকে গোল করতে ভুল করেন নি হ্যাজার্ড।

এরপর একটা গোল শোধ করলেও আর ম্যাচে ফেরা হয়নি আর্সেনালের। ৬৯তম মিনিটে ব্যবধান কমিয়েছিলেন আলেক্স আইওবি। কিন্তু ৭২তম মিনিটে জিরুদের পাস থেকে বল পেয়ে অসাধারণ এক ভলিতে ফের গোল করেন হ্যাজার্ড (৪-১)!

জোড়া গোল করা এই ফুটবলারটি আসছে মৌসুমে নাও খেলতে পারেন চেলসির হয়ে। দলবদলের গুঞ্জণে শেষটা দুর্দান্তই হলো বেলজিয়ামের এই ফরোয়ার্ডের। বলা হচ্ছে নতুন মৌসুমে রিয়াল মাদ্রিদে নাম লেখাতে পারেন তিনি।

এদিকে ফাইনাল ম্যাচটি মনে রাখার মতো হয়ে থাকবে চেলসি কোচ আন্তোনিও কন্তের। ২০১৮ সালের জুলাইয়ে নাম লেখানোর পর প্রথম শিরোপা পেলেন স্ট্যামফোর্ড ব্রিজের এই ইতালিয়ান কোচ!

এ সম্পর্কিত আরও খবর