বিশ্বকাপের অন্যরকম উদ্বোধনী অনুষ্ঠান

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-26 04:03:07

ক্ষণ গণনা শেষ! এবার বিশ্বকাপে মাঠের যুদ্ধ শুরুর অপেক্ষা। ৩০ মে, বৃহস্পতিবার শুরু ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্টত্বের লড়াই। তার আগে বুধবার জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দিয়েই পথচলা শুরু হবে দ্বাদশ বিশ্বকাপ ক্রিকেটের। বাংলাদেশ সময় রাত ১০টায় বাকিংহ্যাম প্যালেসের সামনে বিখ্যাত ‘দ্য মলে’ শুরু হবে আলো ঝলমলে অনুষ্ঠান।

‘ওপেনিং পার্টি’ দিয়েই ব্যাট-বলের সেরা এই আয়োজনে বিশ্বকে আমন্ত্রণ জানাবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস। ২০ বছর পর ফের দেশটিতে বসছে ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেটের লড়াই। প্রথম ম্যাচে বৃহস্পতিবার স্বাগতিক ইংল্যান্ড লড়বে দক্ষিণ আফ্রিকার সঙ্গে।

এবারের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান একটু ভিন্নভাবেই অনুষ্ঠিত হবে। অন্যসব ক্রীড়া আসরের এই আয়োজন হয়ে থাকে স্টেডিয়ামে বড় পরিসরে। কিন্তু ইংল্যান্ড বিশ্বকাপে ছোট্ট করেই হবে এই উদ্বোধনী। যার নাম আয়োজকরা দিয়েছেন ‘ওপেনিং পার্টি’। অন্যরকম উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করছে আইসিসি।

লন্ডন মলের সঙ্গে অনেক আবেগ আর ইতিহাস জড়িয়ে আছে ব্রিটিশদের। তাদের ঐতিহ্যের অংশ হয়ে আছে এই মল। এ কারণেই আইসিসি বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে এই মলটিকে।

সরাসরি সামনে বসে এই আয়োজন দেখার সুযোগ পাবেন সৌভাগ্যবানরাই। ফ্রি টিকিটে বিশ্বের চার হাজার ক্রিকেটপ্রেমীকে উদ্বোধনী অনুষ্ঠান দেখার সুযোগ করে দিয়েছে আইসিসি। তবে টেলিভিশনের পর্দাতেও দেখা যাবে এই আয়োজন। উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখাবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক। বাংলাদেশে জিটিভি, মাছরাঙা টিভি ও বিটিভি সরাসরি সম্প্রচার হবে ১২তম বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। ২০০ কোটিরও বেশি দর্শক দেখবেন এই আয়োজন।

এক ঘণ্টা ব্যাপি এই আয়োজনে ক্রিকেট উদযাপন, সংগীত ও সংস্কৃতির দৃষ্টিনন্দন মেলবন্ধন চোখে পড়বে। যদিও অনুষ্ঠানটি নিয়ে লুকোচুরি খেলছেন আয়োজকরা। কারা থাকছেন পারফরমার তা প্রকাশ করেনি আয়োজক কর্তৃপক্ষ।

তবে দেখা যাবে এবারের বিশ্বকাপে অংশগ্রহণকারী ১০ দলের ক্রিকেটারদের। তার আগে অধিনায়করা দেখা করবেন ব্রিটেনের রানী এলিজাবেথের সঙ্গে। তারপরই মাশরাফি বিন মর্তুজা আর বিরাট কোহলিরা যাবেন লন্ডন মলে।

এ সম্পর্কিত আরও খবর