বিতর্কের মুখে ইংল্যান্ডের বিশ্বকাপ জার্সি

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 03:50:03

বাংলাদেশের ক্রিকেট ভক্তদের মতোই প্রতিবাদে সোচ্চার ইংল্যান্ডের ক্রিকেটপ্রেমীরা। নিজ দেশের বিশ্বকাপ জার্সি দেখে হতাশ তারা। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) অন্তর্জালে সামাজিক যোগাযোগমাধ্যমে জার্সি প্রকাশ করতেই জার্সির রং নিয়ে প্রশ্ন তুললেন ভক্তরা।

ইসিবি সোশ্যাল মিডিয়ায় জার্সির ছবি প্রকাশ করে ক্রিকেটপ্রেমীদের মন্তব্য জানতে চেয়েই তোপের মুখে পড়েছে। টুইটারে বেশির ভাগ ভক্তই জানালেন বিশ্বকাপ জার্সি তাদের পছন্দ হয়নি। বিশেষ করে এই জার্সির সঙ্গে ভারতের মিল খুঁজে পেয়েছেন অনেকে। মাঠে প্রিয় ক্রিকেটারদের চেনা যাবে কীনা এনিয়েও সন্দেহ প্রকাশ করলেন ভক্তরা।

ইংল্যান্ড দল বরাবরই ওয়ানডে ক্রিকেট গাড় নীল রংয়ের জার্সি পরেই নামে মাঠে। কিন্তু বিশ্বকাপের জন্য যে নুতন ডিজাইনের পোশাক তৈরি করেছে ইসিবি সেটি উজ্জ্বল আকাশী নীল। স্কাই ব্লু রঙের জার্সি নিয়েই আপত্তি স্বাগতিক দেশের ক্রিকেটপ্রেমীদের।

অনেকেই বলছেন জার্সি বাছাই করতে গিয়ে পেছন পথে হেটেছে ইসিবি। ডিজাইনে নতুনত্ব নেই বরং নব্বইয়ের দশকে ফিরে গেছে। কেউ লিখেছেন, মনে হচ্ছে ভারতের জার্সি পরে বিশ্বকাপের মাঠে নামবে ইংল্যান্ড। রঙ পরিবর্তনের অনুরোধও রেখেছেন অনেকে।

যদিও ক্রিকেটাররা জার্সির রঙে, ডিজাইনে খুশি। দলটির টেস্ট ক্রিকেটার স্টুয়ার্ট ব্রড টুইটারে জার্সির ছবি দিয়ে উচ্ছ্বসিত প্রশংসাও করলেন।

৩০ মে লন্ডনের ওভালে শুরু হবে ১২তম ক্রিকেট বিশ্বকাপের আসর। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ড লড়বে দক্ষিণ আফ্রিকার সঙ্গে।

ইংল্যান্ডের বিশ্বকাপ দল-
এউইন মরগান (অধিনায়ক), মঈন আলি, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারেন, লিয়াম ডসন, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জেমস ভিন্স, ক্রিস ওকস ও মার্ক উড।

এ সম্পর্কিত আরও খবর