বার্সার ড্রয়ের দিনে পিচিচি ট্রফি মেসির

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 07:46:23

শিরোপা জয় নিশ্চিত হয়েছে আগেই। কিন্তু স্প্যানিশ মৌসুমে নিজেদের শেষ ম্যাচে হাসিমুখে মাঠ ছাড়তে পারেনি বার্সেলোনা। লিওনেল মেসি দুই গোল করলেও এইবারের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে কাতালান ক্লাবটি। তবে দলের এই সেরা তারকা টানা তৃতীয়বারের মতো জিতেছেন পিচিচি ট্রফি। সব মিলিয়ে ৬বার জিতে স্পর্শ করেছেন অনন্য রেকর্ড।

প্রতিপক্ষের মাঠে রোববার এইবারের বিপক্ষে পিছিয়ে পড়ে শেষ অব্দি মেসির গোলে রক্ষা। ম্যাচের ২০তম মিনিটে এগিয়ে যায় এইবার। মার্ক কুকুরেইয়া গড়ে দেন ব্যবধান। এরপর অবশ্য মেসির জোড়া গোলে লিড নিয়েছিল বার্সা। কিন্তু এইবারের পক্ষে ৪৫ মিনিটে সমতা ফেরান পাবলো ডি ব্লেসিস।

এরই পথ ধরে মোট ৮৭ পয়েন্ট নিয়ে লা লিগার যাত্রা শেষ হলো বার্সেলোনার। আগামী শনিবার কোপা দেল রের ফাইনালে কাতালান ক্লাবটি মুখোমুখি হবে ভালেন্সিয়ার।

তার আগে অনন্য অর্জনে সিক্ত হলেন মেসি। আরো একবার শীর্ষ গোলদাতার জিতে অ্যাতলেটিক বিলবাওয়ের এক সময়ের মহাতারকা তেলমো সাররার রেকর্ড স্পর্শ করলেন তিনি। দু'জনই জিতলেন লা লিগায় ৬বার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার।

এবারের লা লিগায় ৩৪ ম্যাচে ৩৬ গোল করেন মেসি। সতীর্থদের দিয়ে করালেন ১৩টি গোল। ২১ করে গোল করে এরপরই আছেন তারই সতীর্থ লুইস সুয়ারেস ও রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা। 

ইতিহাস জানাচ্ছে, মেসির আগে টানা তিনবার পিচিচি পুরস্কার জেতেন মেক্সিকোর সাবেক স্ট্রাইকার হুগো সানচেস। রিয়াল মাদ্রিদের হয়ে ১৯৮৫-৮৬, ১৯৮৬-৮৭ ও ১৯৮৭-৮৮ মৌসুমে এই রেকর্ড গড়েন তিনি!

এ সম্পর্কিত আরও খবর