প্রথম মৌসুমেই বর্ষসেরা রোনালদো

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 13:02:56

লাতিন সেই প্রবাদের মতোই বাজিমাত ক্রিশ্চিয়ানো রোনালদোর। আসলেন দেখলেন এবং জয় করলেন! ঠিক তাই। প্রথমবারের মতো ইতালিয়ান ক্লাব ফুটবলে খেলতে গিয়েই বর্ষসেরা জুভেন্টাসের এই মহাতারকা!

রিয়াল মাদ্রিদ ছেড়ে গত মৌসুমেই তুরিনোর ক্লাবটিতে নাম লেখান রোনালদো। যদিও মূল মিশনে ব্যর্থ। উয়েফা চ্যাম্পিয়ন লিগ এনে দিতে পারেন নি তুরিনোর ওল্ড লেডি খ্যাত ক্লাবটিকে। কিন্তু অন্য লড়াইয়ে ঠিকই সফল এই প্লেমেকার। প্রথম মৌসুমেই করলেন ২২ গোল করেছেন। একইসঙ্গে ১১টি গোলের উৎস তৈরি করে দিলেন সতীর্থদের।

জুভদের সিরি এ জয়ে রাখলেন বড় ভূমিকা। তারই পথ ধরে এবার পেলেন ইতালির লিগ ফুটবলের বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব।

এই সাফল্যের পর প্রশংসায় ভাসছেন রোনালদো। তাকে যিনি তুরিনোতে নিয়ে এসেছিলেন সেই কোচ সামনের মৌসুমে থাকছেন না জুভেন্টাসে। এই সাফল্যের খবরে প্রিয় শিষ্যকে নিয়ে কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি বলেন, ‘তোমার সঙ্গে কাজ করতে পারাটা ছিল গৌরবের। সবকিছুর জন্য তোমাকে ধন্যবাদ জানাই!’

আবার রোনালদো নিজেও প্রিয় কোচের প্রশংসা করলেন। বললেন ‘আমরা শুধু একটি মাত্র মৌসুম একসঙ্গে খেলেছি। কিন্তু এই এক মৌসুমেই বুঝতে পেরেছি আপনি মানুষ ও কোচ হিসেবে কতটা অসাধারণ।’

এদিকে ইতালিয়ান ফুটবল লিগের সেরা স্ট্রাইকার হয়েছেন সাম্পদোরিয়ার ফাবিও কোয়ারিয়ারেল্লা।  সেরা গোলকিপার হয়েছেন ইন্টার মিলানের সামির হানদানোভিচ। সেরা ডিফেন্ডার নাপোলির সেনেগালিজ ডিফেন্ডার কালিদু কোলিবালি। সেরা মিডফিল্ডার হলেন লাৎসিওর সার্গেহ মিলিঙ্কোভিচ সাভিচ। আর সেরা তরুণ ফুটবলারের পুরস্কার পেলেন এএস রোমার ইতালিয়ান মিডফিল্ডার নিকোলো জানিওলো।

এ সম্পর্কিত আরও খবর