নেইমারের গোলে জয় পিএসজির, হোঁচট বায়ার্নের

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 13:19:58

লিগ ওয়ানের শিরোপা জয়ের পরই পথ হারিয়েছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। টানা দুই ম্যাচে পয়েন্ট হারানোর পর অবশেষে হাসিমুখ ফরাসি চ্যাম্পিয়নদের। নেইমার ফের দেখা পেলেন গোলের। সঙ্গে অ্যাঞ্জেল ডি মারিয়া খুঁজে নিয়েছেন নিশানা। শনিবার অঁজির লিগ ওয়ানের ম্যাচে ২-১ গোলে গোলে জয় নিয়ে মাঠ ছাড়ল পিএসজি।

এদিকে বুন্দেস লিগায় শিরোপার কাছে গিয়েও হতাশ হতে হচ্ছে বায়ার্ন মিউনিখকে। লাইপজিগকে হারাতে পারলেই টানা সপ্তম লিগ শিরোপা উঠতো দলটির হাতে। কিন্তু শনিবার দলটির সঙ্গে গোলশূন্য ড্র করেছে বায়ার্ন।

ট্রফি জয়ের পর পথ হারানো পিএসজিকে জয় এনে দেন নেইমার-মারিয়া। সবশেষ ৬ ম্যাচের মধ্যে এনিয়ে দ্বিতীয় জয় পেল ফরাসি চ্যাম্পিয়নরা।

ম্যাচের ২০তম মিনিটে লিড নেয় পিএসজি। সতীর্থ দানি আলভেসের ভাসানো ক্রসে ডাইভিং হেড নেইমারের। এবারের লিগ ওয়ানে এটি ১৫ নম্বর গোল এই ব্রাজিলিয়ানের। নিষেধাজ্ঞা নিয়ে আলোচনায় থাকলেও মাঠে ঠিকই সাফল্য পাচ্ছেন তিনি। সোমবার থেকে নিষেধাজ্ঞার কারণে তিন ম্যাচ মাঠের বাইরে থাকতে হবে নেইমারকে। ফরাসি কাপের ম্যাচে দর্শকরের সঙ্গে বাজে আচরণে এই শাস্তি পেলেন তিনি।

খেলার ৫৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। নেইমারের পাস ধরেই গোল করেন ডি মারিয়া। শেষ দিকে এসে পেনাল্টি পায় অঁজি। তবে শট আটকে দিলেও বিপদমুক্ত করতে পারেন নি জিয়ানলুইজি বুফন। ফিরতে বলে গোল করেন ফ্লাভিয়াঁ তের (১-২)।

এ অবস্থায় লিগ ওয়ানে ৩৬ ম্যাচে পিএসজির অর্জন ৮৮ পয়েন্ট। ৬৯ পয়েন্ট লিলের।

হতাশ হতে হয়েছে বায়ার্ন মিউনিখকে। বুন্দেস লিগায় ফরটুনা ডুসেলডর্ফকে ৩-২ গোলে হারিয়ে লড়াই জমিয়ে দিয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। ৩৩ ম্যাচে বায়ার্নের অর্জন ৭৫ পয়েন্ট। সমান ম্যাচে দুই পয়েন্ট কম বরুসিয়া ডর্টমুন্ডের। শেষ ম্যাচে বায়ার্ন হেরে গেলে সম্ভাবনা তৈরি হবে বরুসিয়ার।

আগামী শনিবার আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের সঙ্গে লড়বে বায়ার্ন। একই সময়ে বরুসিয়া মনশেনগ্লাডবাখের প্রতিপক্ষ বরুসিয়া।

এ সম্পর্কিত আরও খবর