ট্রাফিক আইন ভেঙে শাস্তি বেকহ্যামের

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 09:35:35

আইন সবার জন্যই সমান। এখানে তারকা বলে মুক্তি নেই। ফের গাড়ি চালাতে গিয়ে ভুল করলেন ডেভিড বেকহ্যাম। ড্রাইভিং করার সময় মোবাইল ফোন ব্যবহার করার মাশুল দিতে হচ্ছে ইংল্যান্ডের সাবেক এই তারকা ফুটবলারকে। অবশ্য এর আগেও একবার এমন ভুল করেছেন তিনি। দ্বিতীয়বার ব্রিটিশ ট্রাফিক আইন ভেঙে এবার কঠিন শাস্তি পেলেন বেকহ্যাম। ৬ মাস গাড়ি চালাতে পারবেন না তিনি।

২০১৮ সালের ২১ নভেম্বর গাড়ি ড্রাইভ করার সময় মোবাইল ফোনে কথা বলছিলেন বেকহ্যাম। যদিও তার গাড়ির গতি ছিল একেবারেই কম। লন্ডনের রাস্তায় বেকহ্যামের এই কাণ্ডের ছবি ক্যামেরাবন্দি করেছিলেন এক পথচারি। এরপরই বিষয়টি আমলে নেয় ব্রমলি ম্যাজিস্ট্রেটস কোর্ট। বৃহস্পতিবার নিষেধাজ্ঞা দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক এই মহা তারকাকে।

বিচারপতি ক্যাথরিন মুর জানালেন, ‘এর আগে গতিসীমা ভেঙে গাড়ি চালানোর জন্য বেকহ্যামের লাইসেন্সে পেনাল্টির ৬ পয়েন্ট যোগ করা ছিল। ফের আরও ৬ পয়েন্ট যোগ হওয়ায় তা ১২ পয়েন্টে এসে দাঁড়ায়, যা ওর লাইসেন্স বাতিল করার পক্ষে যথেষ্ট। এ অবস্থায় আগামী ৬ মাস ওর গাড়ি চালানোতে নিষেধাজ্ঞা দিচ্ছে আদালত।’

শুনানিতে হাজির ছিলেন বেকহ্যাম। তিনি অবশ্য আত্মপক্ষ সমর্থন করেন। তবে তার সাফাই আমলে নেয়নি আদালত। কারণ এর আগেই ৪০ মাইল প্রতি ঘণ্টার গতিসীমার রাস্তায় তিনি গাড়ি চালিয়েছিলেন ৫৯ মাইলে। তখন অল্পতেই রক্ষা পান তিনি। এবার ৬ মাসের নিষেধাজ্ঞার সঙ্গে ৯২৫ পাউন্ড জরিমানাও দিতে হচ্ছে তাকে!

এ সম্পর্কিত আরও খবর