‘স্পেশাল’ দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত গেইল

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 18:45:01

ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ বলে কথা! নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত ক্রিস গেইল। ইংল্যান্ডে বড় মঞ্চে মাঠে নামার আগেই অনুপ্রেরণার আরেকটি অনুসঙ্গ পেয়ে গেলেন ক্রিস গেইল। তাকে বিশ্বকাপে সহ-অধিনায়ক করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

৩৯ বছর বয়সী এই ওপেনার গুরুত্বপূর্ণ এই দ্বায়িত্ব পেয়ে দারুণ খুশি। তার কথায় এটি ‘স্পেশাল’ দায়িত্ব। মারকুটে গেইল বলছিলেন, ‘দেখুন, যে কোনো ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করতে পারা সম্মানের। এই বিশ্বকাপ তো আমার জন্য স্পেশাল। একজন সিনিয়র খেলোয়াড় হিসেবে অধিনায়ক এবং দলের প্রতিটি সদস্যকে সমর্থন দেয়া আমার দায়িত্বের মধ্যে পড়ে। সঙ্গে স্পেশাল দ্বায়িত্ব পেয়ে খুবই ভাল লাগছে।’

এর আগে গেইল উইন্ডিজকে সবশেষ নেতৃত্ব দেন ২০১০ সালে।

বিশ্বকাপ লড়াইয়ের আগে উইন্ডিজ ব্যস্ত আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে। অবশ্য এই সিরিজে নেই ক্রিস গেইল। আইপিএলে আইপিএলে কিংস এলিভেন পাঞ্জাবের হয়ে চার-ছক্কার ঝড় তুলছেন তিনি। চলতি আইপিএলে ১৩ ম্যাচে ৪০.৮৩ গড়ে ৪ হাফসেঞ্চুরিতে করেছেন ৪৯০ রান। সর্বোচ্চ ৯৯। দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার তিনিই।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইলের সাফল্যটাও আকাশ ছোঁয়া! ২৮৯ ওয়ানডে খেলে ২৫ সেঞ্চুরি আর ৫১ হাফসেঞ্চুরি ৩৮.১৬ গড়ে করেছেন ১০১৫১ রান। সর্বোচ্চ রানের ইনিংস ২১৫। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় দাঁড়িয়ে বিশ্বকাপে ঝড় তোলার প্রস্তুতি নিচ্ছেন গেইল।

আগামী ৩১ মে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের।

এ সম্পর্কিত আরও খবর