শিরোপার সুবাস পাচ্ছে ম্যানসিটি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-30 05:46:00

নাটকীয়তায় শেষ হচ্ছে এবারের ইংলিশ প্রিমিয়ার লিগ। কে চ্যাম্পিয়ন? এই প্রশ্নের উত্তর মিলবে রোববার, শেষ ম্যাচে!

তবে এটা বলা যায় শিরোপার সুবাস পেতে শুরু করেছে ম্যানচেস্টার সিটি। ভাগ্যটা পেপ গার্দিওলার দল নিজেদের হাতেই রেখেছে। সোমবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে লেস্টার সিটিকে ১-০ গোলে হারিয়ে শীর্ষস্থানে উঠে এসেছে সিটি।

ভিনসেন্ট কোম্পানির গোলে জয় তুলে নেয় ফেভারিটরা। এই জয়ে লিভারপুলের চেয়ে ১ পয়েন্টে এগিয়ে গেছে গার্দিওলার দল। রোববার শেষ রাউন্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে খেলতে নামবে সিটি। নিজেদের শেষ ম্যাচে জিতলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে তারা।

সিটির হার অথবা ড্র প্রত্যাশা করে রোববার একই সময়ে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের সঙ্গে লড়বে লিভারপুল।

সোমবার রাতে জয়টা অবশ্য অনায়াস ছিল না ম্যানসিটির। লেস্টার দুর্দান্ত ফুটবল খেলে জমিয়ে রেখেছিল লড়াই। এরমধ্যে অবশ্য ৩১তম মিনিটে এগিয়ে যেতে পারতো সিটি। কিন্তু সার্জিও আগুয়েরোর হেড থেকে উড়ে গিয়ে বল ক্রসবারের নিচের দিকে লেগে ভিতরে ঢুকতেই যাচ্ছিল। কিন্তু গোললাইন বল ক্লিয়ার করেন গোলকিপার কাসপের স্মাইকেল।

নিজেদের মাঠে গোলের জন্য মরিয়া হয়ে উঠে সিটি। কিন্তু বারবারই তাদের হতাশ করেন স্মাইকেল। ৬৮তম মিনিটেও আগুয়েরোর প্রচেষ্টা নশ্চাৎ করে দেন তিনি। তবে ৭০তম মিনিটে ঠিকই নিশানা খুঁজে নেয় সিটি। ৩০ গজ দূর থেকে বুলেট গতির শটে দেখার মতো গোল করেন ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি।

শেষ অব্দি এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে সিটি। এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ৩৭ ম্যাচে তাদের অর্জন ৯৫ পয়েন্ট। ৯৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। ৭১ পয়েন্ট নিয়ে এরপরই চেলসি। চতুর্থস্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৭০।

এরইমধ্যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন শেষ দুই ফেভারিট আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেডের।

এ সম্পর্কিত আরও খবর