মাহে রমজানে বার্সা-রিয়াল-ম্যানইউর শুভেচ্ছা

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 16:45:24

বিশ্বের অনেক দেশেই শুরু পবিত্র মাহে রমজান। বাংলাদেশে রোজা পালন শুরু হবে মঙ্গলবার থেকে। ইসলাম ধর্মাবলম্বীদের কাছে মহাগুরুত্বপূর্ণ এক মাস রমজান। সুবহে সাদেক থেকে সূর্যাস্ত পর্যন্ত সকল প্রকার পানাহার থেকে বিরত থেকে রোজা রাখবেন অনেকেই। পবিত্র মাহে রমজানের আবহ এখন ক্রীড়াঙ্গনেও। মুসলিম অনেক খেলোয়াড়ই রোজা রেখেই নামবেন মাঠে।

সব জায়গায় এখন রোজার আমেজ। এরইমধ্যে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছে, স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার ইউনাইটেড। রিয়াল মাদ্রিদ তাদের ভেরিফাইড ফেসবুক পেজে সান্টিয়াগো বার্নাব্যুর একটি ছবিতে আরবি ভাষায় ‘রামজানুল কারিম’ লিখে মুসলিম ভক্তদের শুভেচ্ছা জানিয়েছে।

আরবি ভাষায় লেখা ক্যাপশনের অনুবাদ অনেকটা এমন-, ‘??? পবিত্র রমজানে ভক্তদের অভিনন্দন জানাচ্ছে রিয়াল মাদ্রিদ। আপনারা আগে যেমন ভালো ছিলেন এখনও তেমনই থাকুন।’ #RamadanMubarak হ্যাশট্যাগ দেওয়া ক্যাপশনে। এমন শুভেচ্ছা বাণীতে ভক্তদের কমেন্টস, শেয়ার, লাইক উপচে উঠেছে।

শুভেচ্ছা জানিয়েছে আরেক স্প্যানিশ ক্লাব বার্সেলোনাও। অবশ্য মধ্যপ্রাচ্যের অ্যাডিয়েন্স পাবলিক রেখে পোস্ট করা হয়েছে এই শুভেচ্ছা। কারণ সোমবার থেকে মধ্যপ্রাচ্যে শুরু হয়েছে রমজান।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও রমজানের শুভেচ্ছা জানায় সারা বিশ্বের মুসলিম সমর্থকদের। ওল্ড ট্র্যাফোর্ডের একটি ছবি দিয়ে তাদের ফেসবুক ভেরিফাইড পেজে ক্যাপশনে লেখা আছে, ‘গোটা বিশ্ব জুড়ে আমাদের মুসলিম সমর্থকদের রমজান মুবারক।’

এদিকে রমজান উপলক্ষে গোটা বিশ্বের মুসলমানকে শুভেচ্ছা জানিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ক্লাবটির অফিশিয়াল টুইটার পেজে প্রকাশিত এক ভিডিও বার্তায় তারকা ফুটবলার নেইমার-কিলিয়ান এমবাপেও শুভেচ্ছা জানান।

 

এ সম্পর্কিত আরও খবর