বিসিবির এইচপি দলে ২৩ ক্রিকেটার

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-29 14:10:07

ঘরোয়া আর বয়সভিত্তিক ক্রিকেটে সাফল্য পাওয়া খেলোয়াড়দের নিয়েই গড়া হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাই পারফরম্যান্স ইউনিট বা এইচপি দল। এবারো এর ব্যতিক্রম হয়নি। কিছুদিন আগে শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে দুর্দান্ত ব্যাটিং করেছেন দুই ওপেনার সাইফ হাসান ও নাঈম শেখ। দু'জন আছেন ২০১৯-২০ সেশনের এইচপি দলে।

২৩ সদস্যের দলে অবশ্য চমক হিসেবে জায়গা পেলেন তরুণ ক্রিকেটার মিনহাজুল আবেদীন আফ্রিদি। যিনি অফফর্মে ছিলেন। তবে অতীত সাফল্যের কথা ভেবেই তাকে রাখা হয়েছে দলে।

ডাক পাওয়া ক্রিকেটারদের নিয়ে ১৮ মে মিরপুরে জাতীয় ক্রিকেট একাডেমিতে শুরু হবে এইচপি ইউনিটের অনুশীলন ক্যাম্প। ১৭ মে ২৩ ক্রিকেটারকেই একাডেমিতে রিপোর্ট করতে বলেছে বিসিবি। তাদের নিয়ে অনুষ্ঠিত হবে ১৬ সপ্তাহের অনুশীলন ক্যাম্প।

এইচপি দলে ব্যাটসম্যানদের ছড়াছড়ি। সাইফ ও নাঈম ছাড়া রয়েছেন সাব্বির হোসেন, ফারদিন হোসেন, আফিফ হোসেন, জাকির হাসান, নাজমুল হোসেন, আমিনুল ইসলাম ও আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ দলের সঙ্গে থাকা ইয়াসির আলী চৌধুরী।

উইকেটকিপার কোটায় দলে আছেন মাহিদুল ইসলাম ও জাকের আলী। লেগ স্পিনার হিসেবে দলে রয়েছেন আফ্রিদি। সঙ্গে আছেন নাঈম হাসান ও তানভীর ইসলাম।

পেস বোলারদের মধ্যে এইচপি দলে রয়েছেন রবিউল হক, মানিক খান, শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম, ইফরান হোসেন, হাসান মাহমুদ ও শফিকুল ইসলাম।

বিসিবি এইচপি দল-

ব্যাটসম্যান: সাইফ হাসান, নাঈম শেখ, ফারদিন হোসেন, সাব্বির হোসেন, আফিফ হোসেন, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম ও ইয়াসির আলী চৌধুরী।

উইকেটরক্ষক: জাকের আলী ও মাহিদুল ইসলাম

স্পিনার: তানভীর ইসলাম, হাসান মুরাদ, নাঈম হাসান ও মিনহাজুল আবেদীন আফ্রিদি

পেসার: মানিক খান, রবিউল হক, শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম, হাসান মাহমুদ, ইফরান হোসেন, সুমন খান ও শফিকুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর