২৪ সেপ্টেম্বর আসছে ‘ডিয়েগো ম্যারাডোনা’

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 11:42:53

শিরোনাম দেখে নিশ্চয়ই চমকে যাচ্ছেন, তাহলে কী ফুটবল ইশ্বর খ্যাত মহাতারকাটি আসছেন বাংলাদেশে?

না, আপাতত তার আসার খবর অবশ্য নেই। তবে রূপালী পর্দায় দেখা মিলবে ডিয়েগো ম্যারাডোনার। সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারটির জীবনী নিয়ে নির্মিত হয়েছে পূর্ণ্যদৈর্ঘ্য প্রামাণ্য চলচ্চিত্র। ‘ডিয়েগো ম্যারাডোনা’ নামের এই চলচ্চিত্রটি মুক্তি পাবে এ বছরের ২৪ সেপ্টেম্বর।

ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নির্মাতা আসিফ কাপাডিয়া পরিচালনা করেছে এই বায়োপিক সিনেমাটি। যেখানে উঠে এসেছে আর্জেন্টাইন কিংবদন্তির বিশ্বজয়ের গল্প। ফুটবল দিয়ে কিভাবে গোটা বিশ্বে নিজের অস্তিত্ব তৈরি করে নেওয়া কিংবদন্তির জীবনের গল্প তুলে ধরেছেন পরিচালক।

মুক্তির আগেই আলোচিত এই প্রামাণ্যচিত্রটি ২০১৯ সালের কান চলচ্চিত্র উৎসবে আউট অব কম্পিটিশন বিভাগে বিশ্ব প্রিমিয়ার হবে। তারপরই মুক্তি পাবে যুক্তরাষ্ট্রের কিছু প্রেক্ষাগৃহে। টেলিভিশনে প্রিমিয়ার হবে এইচবিও চ্যানেলে।

ম্যারাডোনার জীবনটা সিনেমার গল্পকেও হার মানায়। কুঁড়েঘর থেকে যিনি ফুটবল পায়ে হয়ে উঠেছেন সর্বকালের সেরা তিন ফুটবলারের একজন। জিতেছেন বিশ্বকাপ। আকাশ ছোঁয়া জনপ্রিয়তা তার। একইসঙ্গে বিতর্কও যার নিত্যসঙ্গী।

পরিচালক আসিফ কাপাডিয়া জানাচ্ছিলেন, ‘ম্যারাডোনার জীবনের গল্পটা যে কাউকে আলোড়িত করবে। কোটি মানুষ ওর জন্য হাসে এবং কাঁদে। ওকে দেবতার মতো ভালোবাসে ভক্তরা। একজন মানুষকে ঘিরে মানুষের এই ভালোবাসা ও সম্মান সত্যিই বিরল! আমি ওর জীবনী পড়ে মুগ্ধ হয়েছি। অবিশ্বাস্য এক প্রতিভা! তারপর নাটকীয়তা আর রোমাঞ্চ সঙ্গী করে এগিয়ে গেছেন। তার জীবনের গল্পটা আরো বেশি করে সবার জানা উচিত।’

জানা গেছে, ৫০০ ঘণ্টারও বেশি অপ্রকাশিত ফুটেজ থেকে বাছাই করে সিনেমাটি নির্মান করেছেন পরিচালক আসিফ। যেখানে ম্যারাডোনার জীবনের নতুন এক অধ্যায় খুঁজে পাবেন ভক্তরা।

এ সম্পর্কিত আরও খবর