শিরোপা লড়াইয়ে বাংলাদেশ-লাওস

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 16:36:18

সুপার সাইক্লোন ফণী আতঙ্কে যখন বাংলাদেশ তখন বঙ্গবন্ধু স্টেডিয়ামে আরেক ঝড়ের আভাস!

সন্ধ্যায় বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক নারী গোল্ডকাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই ফেভারিট বাংলাদেশ ও লাওস। শিরোপা লড়াইয়ে প্রস্তুত দুই দেশ!

ছয় জাতির এই টুর্নামেন্টে সেরা দুই দলই উঠে এসেছে ফাইনালে। যারা এখন অব্দি অজেয়। দুই দেশের ফুটবলাররাই অনায়াসে উঠে এসেছে ফাইনালের মঞ্চে। শুক্রবার সন্ধ্যা ৬ টায় সাইক্লোনের শঙ্কার মধ্যেই মাঠে স্বাগতিক বাংলাদেশ ও লাওস।

ফাইনাল ম্যাচটি সরাসরি দেখা যাবে আরটিভি, নাগরিক ও বিটিভিতে। মাঠে বসে খেলা দেখতে চাইলে ভিআইপি টিকিট ২০০ আর গ্যালারির জন্য খরচ করতে হবে ৫০ টাকা। তবে স্কুলের ছাত্র-ছাত্রীরা আইডি কার্ড দেখিয়ে প্রবেশ করতে পারবেন গ্যালারিতে।

ঘরের মাঠের এই আন্তর্জাতিক টুর্নামেন্টে দুর্দান্ত ফুটবল খেললেও গত তিন ম্যাচেই গোল মিসের মহড়া দিয়েছে বাংলাদেশ। ৭ গোলের বিপরীতে অবশ্য ১ গোল হজম করেছে স্বাগতিকদ দল। আর গত তিন ম্যাচে লাওস দিয়েছে ১৮ গোল। তাদের পোস্টে গেছে একটি।

তবে আজ এমন সমীকরণ দিয়ে বিচার করলে চলবে না। ফাইনাল মানেই আরেকটি নতুন ম্যাচ।  গোলাম রব্বানী ছোটনের দল গত কয়েক বছর ধরেই খেলছে দুর্দান্ত ফুটবল। দেশের মাঠে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপের শিরোপা জিতে দল উৎসব করতে প্রস্তুত।

অধিনায়ক মিশরাত জাহান মৌসুমী জানিয়ে রাখলেন ট্রফিতেই চোখ বাংলাদেশের। বলেন, ‘নিজেদের মাঠে আমরা আগেও বয়সভিত্তিক টুর্নামেন্টে খেলেছি। কোনো চাপ নেই। শিরোপা দেশে রাখতেই লড়ে যাবো।’

তবে এটাও ঠিক দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ লাওস দুর্দান্ত এক দল। শুক্রবার ফাইনালে কঠিন পরীক্ষা দিতে হবে বাংলাদেশের রক্ষণভাগের ফুটবলারদের। শিউলি আজিম-আঁখি খাতুন-শামসুন্নাহার-নার্গিস খাতুনরাও চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

দুঃখজনক হলেও সত্য এই ম্যাচেও খেলা অনিশ্চিত ইনফর্ম সিরাত জাহান স্বপ্নার। তবে কৃষ্ণা রানী সরকার চোট কাটিয়ে মাঠে ফিরেছেন। কোচ ছোটন আগের দিন জানাচ্ছিলেন, ‘স্বপ্না এখনো ফিটনেস ফিরে পায়নি। ও ফাইনালে খেলবে না। কৃষ্ণা প্রস্তুত। মনিকা ও মারিয়া ফাইনালে যদি একসঙ্গে জ্বলে ওঠে, তাহলে দল জয় আমাদের হবেই। শিরোপা জিতে বঙ্গমাতা ফুটবলের প্রথম আসরটিকে স্মরণীয় করে রাখতে চাই আমরা।’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের নামে এবারই প্রথম কোন আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেছে বাফুফে। শুক্রবার ফাইনালের মধ্য দিয়েই পর্দা নামবে এই টুর্নামেন্টের।

আরো পড়ুন-

উৎসবের অপেক্ষায় বাংলাদেশের মেয়েরা

 

এ সম্পর্কিত আরও খবর