বুকে লাল রেখেই বাংলাদেশের বিশ্বকাপ জার্সি

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 08:53:34

এবার তাহলে বিশ্বকাপ জার্সি নাটকের ইতি?

গত কিছুদিন ধরেই বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সির নকশা, রং নিয়ে সরগরম অন্তর্জাল। ফেসবুক, টুইটারে তুলোধুনো হচ্ছেন ক্রিকেট কর্তারা। তীব্র সমালোচনার পর অবশ্য বদলে যায় জার্সির ডিজাইন। কিন্তু সেটিও থাকেনি। আরেক দফা বদলের পর বৃহস্পতিবার জার্সি অনুমোদন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অনুমোদন নিয়েই এই পরিবর্তন এসেছে।

বিস্ময়কর হলেও সত্য প্রথমে আইসিসির অনুমোদন নিয়ে সেটিতে ফের বদল করেছে বিসিবি। ভক্তদের চাপের কাছে নতি স্বীকার করে বদল করা হয় বিশ্বকাপে বাংলাদেশের জার্সি। প্রথম এই লাল ও সবুজ রঙের দুটি জার্সি উন্মোচন করে বিসিবি। যেখানে সবুজ জার্সিটি নিয়ে সমালোচনার ঝড় বয়ে যায়। কারণ এটির সঙ্গে পাকিস্তানের জার্সির মিল পাচ্ছিলেন অনেকেই। সবুজের মাঝে চিরায়ত লাল রঙ না দেখে বিস্মিত হয়েছিলেন অনেকে!

তারপরই নকশা বদলের ইঙ্গিত দেন বিসিবির প্রধান নাজমুল হাসান পাপন। প্রথম পরিবর্তনে জার্সির হাতায় লাল রং থাকলেও চূড়ান্ত নকশায় বুকে থাকছে লাল রং। জার্সিতে বুকে লাল রেখেই বিশ্বকাপের ম্যাচ খেলতে নামবে টাইগাররা।

বৃহস্পতিবার বিসিবি এক বার্তায় জানায়, শুরুতে সবুজ জার্সিতে লাল রঙে ‘বাংলাদেশ’ লিখেই আইসিসির কাছে অনুমোদনের জন্য পাঠানো হয়। কিন্তু ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা লালের বদলে বাংলাদেশ নামটি সাদা রঙে লিখতে বলে। তারপর সবুজের সঙ্গে সাদায় বাংলাদেশ লেখা জার্সিটিই চূড়ান্ত অনুমোদন পেয়েছিল। নতুন সবুজ জার্সিটির বুকে লাল রং যোগ করা হয়েছে। যেখানে ইংরেজিতে বাংলাদেশ লেখা পেছনের অংশে লাল রং যোগ হয়। তবে আগে প্রকাশিত লাল জার্সিতে কোনো পরিবর্তন করা হয়নি!

যাই হোক, অবশেষে টাইগারদের বিশ্বকাপ জার্সি নিয়ে বির্তকের ইতি টানলো বিসিবি। তার আগেই অবশ্য আয়ারল্যান্ডের পথে বুধবার দেশ ছাড়েন মাশরাফি বিন মর্তুজারা। বিশ্বকাপ মিশনের প্রস্তুতিতে ৫ মে থেকে আয়ারল্যান্ডে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। এই লড়াইয়ে আইরিশরা ছাড়াও টাইগারদের সঙ্গে আছে ওয়েস্ট ইন্ডিজ।

৩০ মে শুরু বিশ্বকাপ লড়াই। ২ জুন নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়বে টাইগাররা।

আরো পড়ুন-

বিতর্কের মুখে বিশ্বকাপ জার্সি বদলের সিদ্ধান্ত বিসিবির!

বাংলাদেশের বিশ্বকাপ জার্সি সমাচার

বাংলাদেশের বিশ্বকাপ জার্সিতে বাংলাদেশ কই?

 

এ সম্পর্কিত আরও খবর