মেসির জোড়া গোল, ফাইনালে এক পা বার্সার

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-10 23:07:08

ক্লাব ফুটবলে তিনি সর্বকালের সেরাদের একজন। মাঠের ফুটবলে বারবারই ঝড় তুলে নিজেকে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়। এবার লিওনেল মেসি ম্যাজিকে উড়ে গেল লিভারপুল। তার অসাধারণ ফুটবলের পথ ধরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এক পা দিয়ে রাখল বার্সেলোনা।

বুধবার ন্যু ক্যাম্পে সেমি-ফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে জয় তুলে নিয়েছে কাতালান ক্লাবটি। ম্যাচে জোড়া গোল করেছেন মেসি। লুইস সুয়ারেস করেন অন্য গোলটি।

আসছে মঙ্গলবার অ্যানফিল্ডে ফিরতি লেগে লিভারপুলের সঙ্গে লড়বে বার্সা। যেখানে ০-২ গোলে হারলেও ফাইনালে তারাই খেলবে!

প্রতিপক্ষের মাঠে অসাধারণ ফুটবল খেলে এগিয়ে গেল বার্সেলোনা। খেলার শুরু থেকে শেষ অব্দি দাপট ছিল স্প্যানিশ চ্যাম্পিয়নদের।

তবে কিছুটা লড়েছেন মোহাম্মদ সালাহ। মনে হচ্ছিল তিনি এদিন গতির ঝড় তুলে চমকে দেবেন বার্সাকে। তবে তিনি ও সাদিও মানে কেউই প্রতিপক্ষের গোলকিপার মার্ক-আন্দ্রে টের স্টেগানকে বোকা বানাতে পারেন নি!

খেলার ২৬ মিনিটে এসে প্রথম গোলের দেখা পায় বার্সা। গোল আদায় করে নেন সুয়ারেস। চ্যাম্পিয়ন্স লিগে এটি বার্সেলোনার পাঁচশতম গোল। রিয়াল মাদ্রিদ এর আগেই নাম লিখিয়েছে এই ক্লাবে।

এরপর অবশ্য খেলার ফেরার চেষ্ঠা চালিয়ে গেছে লিভারপুল। কিন্তু বার্সার গোলকিপার স্টেগার বারবারই হতাশ করেন। বিশেষ করে ৪৭তম মিনিটে জেমস মিলনারের শট ও ৫৩তম মিনিটে সালাহকে হতাশ করেন তিনি।

৬৮তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে আরো এগিয়ে যেতে পারতো কাতালান ক্লাবটি। কিন্তু মেসির ভাসানো ফ্রি-কিক থেকে বল পেয়েও সুযোগটা কাজে লাগাতে পারেন নি সুয়ারেস।

এরইমধ্যে ৭৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলে বার্সা। গোলদাতা খোদ মেসি। সার্জিও রবের্তোর কাছ থেকে বল পান সুয়ারেস। তার শট ক্রসবারে লেগে ফিরে আসলে সুযোগটা কাজে লাগান মেসি। বার্সা অধিনায়কের গোলে জয় নিশ্চিত হয়ে যায় দলের।

বিস্ময়কর হলেও সত্য চ্যাম্পিয়ন্স লিগে সব মিলিয়ে ৩২ দলের বিপক্ষে গোল পেলেন মেসি।

সেই মেসি ম্যাজিকে ৮২তম মিনিটে আরো এগিয়ে যায় বার্সা। সেই ট্রেডমার্ক ফ্রি-কিকে আনন্দে ভাসান ন্যু ক্যাম্পের ভক্তদের। চলতি ইউরোপসেরার লড়াইয়ে এটি মেসির ১২ নম্বর গোল।

পরিসংখ্যানবিদরা জানাচ্ছেন, ২০০৫ সালের  ১ মে বার্সার হয়ে প্রথম গোলের দেখা পেয়েছিলেন মেসি। আবার দলের হয়ে এদিন গোল পেয়ে গেলেন। একইসঙ্গে পা রাখেন ছয়শ গোলের মাইলফলকে।

এ সম্পর্কিত আরও খবর