মেয়েদের আইপিএলে খেলতে গেলেন জাহানারা

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 09:20:30

বিদেশি ফ্র্যাঞ্চাইজি টি-টুয়েন্টি ক্রিকেট লিগে প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে খেলতে ভারত সফরে গেলেন জাহানারা আলম। ৬ মে থেকে শুরু হওয়া ভারতের জয়পুরে তিনদলের এই টুর্নামেন্টে জাহানারা আলম খেলবেন ভেলোসিটি দলের জার্সি গায়ে।

ভারতের জয়পুরে এই টুর্নামেন্টে খেলতে বুধবার রাতে দেশ ছেড়েছেন জাহানারা। ক্রিকেট সমর্থকদের মতো অধীর আগ্রহ নিয়ে এই টুর্নামেন্টে জাহানারা ভালো পারফরমেন্সের অপেক্ষায় আছেন। বাংলাদেশের সাবেক এই অধিনায়ক নিজেও প্রথমবারের মতো কোনো বিদেশি ক্রিকেট লিগে খেলতে পারার আনন্দে বেশ উচ্ছ¡সিত। দেশ ছাড়ার আগে জাহানারা আলম সবার কাছ থেকে দোয়া চেয়েছেন।

তিনি বলেন-‘এই টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়ে আমি খুবই আনন্দিত ও উচ্ছ্বসিত।’ নিজের এই সাফল্যের জন্য আল্লাহ’র প্রতি কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানিয়েছেন জাহানারা আলম।

বাংলাদেশ নারী দলের ভারতীয় কোচ অঞ্জু জৈন, দেবিকা পালসিকার এবং দেশের বাদবাকি কোচ, ট্রেনার, ফিজিওথেরাপিষ্ট, সতীর্থ, ভক্ত-সমর্থক সবাইকে নিজের এই আনন্দের দিনে কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেছেন জাতীয় দলের এই পেস বোলার।

ভারতীয় ক্রিকেট বোর্ড এর আগেও মেয়েদের আইপিএলের একটা মহড়া ভিত্তিক আয়োজন করেছিলো। তবে গেলোবছর সেটি ছিলো নেহাতই একটা প্রদর্শনী ক্রিকেট ম্যাচ। আর এই বছর থেকে একেবারে পুরোদুরস্ত প্রতিযোগিতামুলক টুর্নামেন্টের আয়োজন করেছে ভারত। জয়পুরে ৬ দিনের এই টুর্নামেন্টে এবার তিনটি দল ফাইনালসহ খেলবে চারটি ম্যাচ। টুর্নামেন্টে জাহানারা আলমের দল ভেলোসিটি মাঠে নামছে ৮ মে। সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ ট্রেইলবেজার।

জয়পুরের এই টুর্নামেন্টে আইপিএলের আদলেই প্রত্যেক দলে চারজন করে বিদেশি ক্রিকেটার অংশ নিতে পারবেন। ভারতের এই টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়া ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের নারী ক্রিকেটাররা অংশ নেবেন। অস্ট্রেলিয়ান নারী ক্রিকেটারদেরও শুরুতে এই টুর্নামেন্টে খেলার কথা ছিলো। কিন্তু শেষ পর্যন্ত  এবার অস্ট্রেলিয়ানদের ছাড়াই এই টুর্নামেন্ট মাঠে গড়াচ্ছে।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৩৫টি ওয়ানডে ও ৫৬টি টি-টুয়েন্টি ম্যাচের অভিজ্ঞতা নিয়েই জয়পুরের এই টুর্নামেন্টে খেলতে নামছেন জাহানারা আলম।

বার্তা২৪ এর পক্ষ থেকেও জাহানারা আলমের জন্য একরাশ শুভ কামনা রইলো।

এ সম্পর্কিত আরও খবর