হেলসের জায়গায় ইংল্যান্ড দলে ভিন্স

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 13:02:45

নিষিদ্ধ ড্রাগ সেবন করে এখন নির্বাসিত অ্যালেক্স হেলস। নিজ দেশে অনুষ্ঠেয় বিশ্বকাপে খেলা হচ্ছে না এই ব্যাটসম্যানের। একদিন আগেই দল থেকে তার নামটা বাদ দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের কর্তারা। বিশ্বকাপে তার জায়গায় খেলার পথ খুলে গেল জেমস ভিন্সের। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ডাক পেলেন এই ব্যাটসম্যান।

২৩ মে পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তন করতে পারবে দেশগুলো। প্রস্তুতি ম্যাচে ভাল করতে পারলে নিশ্চিত করেই ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হয়ে যাবে ২৮ বছর বয়সী ভিন্সের।

হেলস ডোপ টেস্টে পজেটিভ হওয়ায় বিপাকে পড়ে ইংলিশ টিম ম্যানেজম্যান্ট। কারণ তিনি আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টুয়েন্টির দলেও ছিলেনএ অবস্থায় এই দুই ম্যাচের জন্য দলে দলে ডাক পেলেন বেন ডাকেট ও ডেভিড মালান।

শুক্রবার মালাহাইডে আয়ারল্যান্ডের বিপক্ষে লড়বে ইংল্যান্ড দল। এরপর রোববার কার্ডিফে ২০ ওভারের লড়াইয়ে প্রতিপক্ষ পাকিস্তান।

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সই ভিন্সকে নিয়ে এসেছে জাতীয় দলে। ২৬ এপ্রিল ওয়ানডে কাপে হাম্পশায়ারের হয়ে খেলেন ১৯০ রানের দারুণ এক ইনিংস। টুর্নামেন্টে পাঁচ ম্যাচে ৮০.৪০ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৪০২ রান। তারপরই পথ ধরে দশমাস পর আবারো জাতীয় দলে খেলার সুযোগ পেয়ে গেলেন ভিন্স।

৮ মে লন্ডনে ৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে লড়বে ইংল্যান্ড ও পাকিস্তান।

৩০ মে শুরু হবে এউইন মরগানদের বিশ্বকাপ মিশন। উদ্বোধনী ম্যাচেই প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

আয়ারল্যান্ড বিপক্ষে ওয়ানডে ও পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টির স্কোয়াড-
এউইন মরগান (অধিনায়ক), জাফরা আর্চার, টম কুরান, জো ডেনলি, বেন ডাকেট, বেন ফোকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেমস ভিন্স ও ডেভিড উইলি।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে স্কোয়াড-
এউইন মরগান (অধিনায়ক), মঈন আলি, জাফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, জো ডেনলি, ক্রিস জর্ডান, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জেমস ভিন্স, ডেভিড উইলি, মার্ক উড ও ক্রিস ওকস।

 

আরো পড়ুন-

বিশ্বকাপ দল থেকেই বাদ ড্রাগপাপী হেলস

 

এ সম্পর্কিত আরও খবর