কী হল রিয়ালের!

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 22:39:36

ক্রিশ্চিয়ানো রোনালদোকে বিদায়ের মাশুলই কি তাহলে দিচ্ছে রিয়াল মাদ্রিদ? সম্ভবত তাই। পর্তুগিজ এই মহাতারকাকে হারানোর পর থেকেই পথ হারিয়েছে সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। ছন্নছাড়া ফুটবল খেলে গেছে গোটা মৌসুম জুড়েই। শেষ দিকে এসে জিনেদিন জিদান ফের কোচের দ্বায়িত্ব নিলেও দৃশ্যপট পাল্টে যায়নি। এই যেমন বৃহস্পতিবার রাতে গেটাফের সঙ্গে পেরে উঠেনি রিয়াল।

নিজেদের মাঠে রিয়ালকে আটকে দিয়েছে গেটাফে। গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি। বিস্ময়কর হলেও সত্য এনিয়ে নিজেদের শেষ তিন ম্যাচের দুটিতেই পয়েন্ট হারাল জিদানের দল। সত্যিই কী হল রিয়ালের!

যদিও আক্রমণে এগিয়ে ছিল রিয়ালই। খেলার দ্বিতীয় মিনিটে গোলের সুযোগটা কাজে লাগাতে পারেন নি করিম বেনজেমা। যিনি দুর্দান্ত ফর্মে রয়েছেন। কিন্তু সতীর্থ ইসকোর পাস ধরে নিশানা খুঁজে নিতে পারেন নি তিনি।

এমনিতে দুই দলের খেলাতেই তেমন প্রাণ ছিল না। রক্ষণভাগ সামলে খেলার ফুটবলে হতাশই হয়েছেন ভক্তরা। কারণ শেষ অব্দি গোল দেখতেই মাঠে যান দর্শকরা। এরমধ্যে ৫৩ মিনিটে এগিয়ে যেতে পারতো রিয়াল। কিন্তু দানি কারভাহালের শট দারুণ দক্ষতায় আটকে দেন গেটাফের গোলকিপার।

এরপর ৭৩তম মিনিটে রক্ষা পায় রিয়াল। গোলকিপার কেইলর নাভাস হতাশ করেন প্রতিপক্ষকে। টানা দুই আক্রমন আটকে দেন তিনি। ড্রতেই শেষ হয় ম্যাচ।

এ অবস্থায় স্প্যানিশ লা লিগায় ৩৪ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। শিরোপার সুবাস পাচ্ছে বার্সেলোনা। তাদের অর্জন ৮০ পয়েন্ট। তাদের শেষ চার ম্যাচে চাই মাত্র একটি জয়। ৭১ পয়েন্ট নিয়ে এরপরই আতলেতিকো মাদ্রিদ।

৫৫ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে গেটাফে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলার সম্ভাবনা টিকিয়ে রেখেছে দলটি।

এ সম্পর্কিত আরও খবর