সাকিব আইপিএলে ব্যস্ত, ঢাকায় ওয়ালশ যা বললেন

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 12:43:02

আয়ারল্যান্ড ও বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্প শুরু হয়েছে সোমবার (২২ এপ্রিল) থেকে। তবে মিরপুরে ছয়দিনের এই ক্যাম্পে কোনো একদিন পুরো দলকে একসঙ্গে পাওয়া যাবে এমন সম্ভবনা নেহাতই শূন্য প্রায়!

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ শেষ হচ্ছে মঙ্গলবার (২৩ এপ্রিল)। এই ম্যাচে খেলা ক্রিকেটারদের লিগ শেষে নিশ্চয়ই দিন কয়েকের বিশ্রাম প্রয়োজন। সেই হিসেবে ২৬ এপ্রিলের আগে তাদের ক্যাম্পে যোগদানের সম্ভাবনা তেমন নেই। এরপর ক্যাম্প চলবে আরও দুদিন ২৮ ও ২৯ এপ্রিল। এই সময়টায় হয়তো বাকি সবাই ক্যাম্পে যোগ দিলেও সাকিব আল হাসান অনুপস্থিত থাকছেন তাও আগাম নিশ্চিত।

বিসিবিকে সাকিব জানিয়েছেন, তিনি এই সময়টা আইপিএলে কাটাতে চান। এই সময়টায় সানরাইজার্স হায়দরাবাদের একাদশে তার খেলার সম্ভাবনা উজ্জ্বল। বিসিবিও সাকিবের প্রস্তাবে সম্মত হয়েছে।

আয়ারল্যান্ডে তিনজাতি ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশ দল রওয়ানা হবে ১ মে। সাকিব অবশ্য দলের সঙ্গেই এই সফরে যাবেন বলে বার্তা২৪.কমকে জানিয়েছেন বিসিবির পরিচালক ও টিম অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার চেয়ে এখন আইপিএলে সাকিবের সময় কাটানোর মধ্যে বেশি ‘উপকার’ দেখছে বিসিবি।

বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশও জাতীয় দলের ক্যাম্প সাকিবের যোগ না দেওয়ার মধ্যে তেমন বড় কোনো ক্ষতি দেখছেন না । এই প্রসঙ্গে ওয়ালস সোমবার অনুশীলন ক্যাম্পের প্রথমদিন সাংবাদিকদের বলেন, ‘সাকিব এখন ভারতে আইপিএল খেলছে। আমার তো মনে হয় যদি সে ওখানে কয়েকটা ম্যাচ খেলতে পারে তবে সেটা তার জন্য খুবই ভালো হবে। দুর্ভাগ্য হলো এখনো সে ওখানে বেশি ম্যাচ খেলার সুযোগ পায়নি। আশায় আছি সে সামনের সময়টায় খেলবে। যদি দেশে ফেরার আগে সে ওখানে আরো একটা বা দুটো ম্যাচ খেলতে পারে তবে সেটা তার জন্য বেশ কার্যকর হবে। ম্যাচ ফিটনেস এখন সাকিবের জন্য অনেক গুরুত্বপূর্ণ ব্যাপারও বটে। সে ইনজুরিতে ছিল। লম্বা সময় ধরে অনুশীলনে আছে এখন। সাকিব যদি আইপিএলে কয়েকটা ম্যাচ খেলার সুযোগ পায় তবে আমি মনে বিশ্বকাপের আগেভাগে নিজের ক্রিকেটীয় ধার বাড়িয়ে নিতে পারবে সে।’

কিন্তু বিশ্বকাপের জাতীয় দলের অনুশীলনে দলের সহ-অধিনায়ক অনুপস্থিত, ব্যাপারটা টিম স্পিরিটে কোনো সঙ্কট বয়ে আনবে কি?

এমন ধারণার সঙ্গে একমত হলেন না ওয়ালশ। তিনি বললেন, ‘আমার মনে হয় এখানে অনুশীলনে এসে যোগ দেওয়ার চেয়ে সাকিব যদি আইপিএলে এখন একটা বা দুটো ম্যাচ খেলে, তাহলে তাতেই তার ক্রিকেট বেশি উপকৃত হবে। আর তাই সেই বিবেচনায় এখন তার আইপিএলে থাকা এবং খেলার মধ্যে আমি কোনো সমস্যা দেখছি না।’

এ সম্পর্কিত আরও খবর