শিরোপার সুবাস পাচ্ছে মেসির বার্সা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 10:57:31

স্প্যানিশ লা লিগার শিরোপা জয়ের পথে আরো এক ধাপ এগিয়ে গেল বার্সেলোনা। নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে অবশ্য জয়টা অনায়াস ছিল না। রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারায় কাতালান ক্লাবটি। ক্লেমোঁ লংলে ও জর্দি আলবার গোলে রক্ষা।

এই জয়ের পর শিরোপার সুবাস পেতে শুরু করেছে লিওনেল মেসির বার্সেলোনা। এখন শেষ পাঁচ রাউন্ডে মাত্র ৬ পয়েন্ট পেলেই ট্রফি জিতবে ফেভারিটরা। মানে ৫ ম্যাচে চাই দুটো জয়।

ম্যাচের স্কোরলাইন যাই বলুক, দাপট ছিল বার্সেলোনারই। আরো বড় ব্যবধানেই জিততে পারতো তারা। কিন্তু সুযোগগুলো ঠিকঠাক কাজে লাগাতে পারেনি দলটির ফুটবলাররা। আবার ভাগ্যও সঙ্গে ছিল না। বিশেষ করে ২৭তম মিনিটে মেসির ট্রেডমার্ক ফ্রি-কিক ক্রসবারে চুমু খেয়ে চলে যায় মাঠের বাইরে।

হতাশ করেন লুইস সুয়ারেসও। প্রতিপক্ষের গোলকিপারকে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেন নি তিনি। তবে বিরতির ঠিক নিশানা খুঁজে পায় বার্সেলোনা। উসমান দেম্বেলের ভাসানো কর্নারে লাফিয়ে নেওয়া হেড করেন লংলে। বল চলে যায় সোসিয়েদাদের জালে।

কিন্তু খেলার ৬২তম মিনিটে এসে সমতা ফেরায় সোসিয়েদাদ। গোলদাতা হুয়ানমি। তবে ৬৪ মিনিটে ফের এগিয়ে যায় বার্সা। আলবা প্রতিপক্ষের গোলকিপারকে একা পেয়ে সুযোগটা কাজে লাগাতে ভুল করলেন না।

এই জয়ে বার্সার অর্জন ৩৩ ম্যাচে ৭৭ পয়েন্ট। ৬৮ পয়েন্ট নিয়ে এরপরই আছে আতলেতিকো মাদ্রিদ। ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

এ সম্পর্কিত আরও খবর